অন্তর্বর্তী সরকারের শপথে থাকবেন ভারতের হাইকমিশনার

| আপডেট :  ০৮ আগস্ট ২০২৪, ০৯:০৭  | প্রকাশিত :  ০৮ আগস্ট ২০২৪, ০৯:০৭


অন্তর্বর্তী সরকারের শপথে থাকবেন ভারতের হাইকমিশনার

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার শপথ নিতে যাচ্ছে। রাত সাড়ে ৮টার দিকে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন এই সরকার শপথ নেওয়ার কথা রয়েছে।

শপথ অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা অংশ নিতে পারেন বলে নয়াদিল্লির পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল দিল্লিতে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বাংলাদেশ নিয়ে কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কূটনৈতিক সম্প্রদায়ের সদস্যদের অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং সম্ভবত আমাদের হাইকমিশনার (বাংলাদেশে) এতে অংশ নেবেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, ঢাকায় আজ অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার কথা রয়েছে। তিনি বলেন, বাংলাদেশের জনগণের স্বার্থের কথা আমাদের মাথায় রয়েছে। বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি দ্রুত পুনঃপ্রতিষ্ঠিত হবে বলে ভারতও প্রত্যাশা করছে।

রণধীর জয়সওয়াল তার সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে বলেন, বাংলাদেশের জনগণের স্বার্থই আমাদের মাথায় রয়েছে।

বাংলাদেশের চলমান পরিস্থিতির বিষয়ে তিনি বলেন, পরিস্থিতির পরিবর্তন ঘটছে। আজ সন্ধ্যায় অন্তর্বর্তীকালীন সরকারের শপথগ্রহণ হবে বলে জানা গেছে। শপথগ্রহণ শেষে আমি একটা বিষয়ে জোর দিতে চাই যে, ভারতের সরকার ও জনগণের জন্য বাংলাদেশের মানুষের স্বার্থই আমাদের প্রধান অগ্রাধিকারের বিষয়।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত