আবুল হায়াতের ৮০তম জন্মদিন আজ

| আপডেট :  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯  | প্রকাশিত :  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯


আবুল হায়াতের ৮০তম জন্মদিন আজ

বিনোদন ডেস্ক


আজ একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা, নাট্যকার ও নাট্যনির্দেশক আবুল হায়াতের ৮০তম জন্মদিন। আজ তিনি তার জীবন চলার পথে ৮০ বছর পূর্ণ করেছেন ।  

জন্মদিন উপলক্ষ্যে নিজের অভিনয়জীবন নিয়ে আবুল হায়াত বলেন, জীবনে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আমজনতার যে ভালোবাসা, তাদের কাছ থেকে যে সম্মান পেয়েছি, তার সাথে আসলে কোনো কিছুরই তুলনা চলে না। তাদের এই ভালোবাসার মাঝেই আমি বেঁচে থাকতে চাই। জীবনের শেষ দিন পর্যন্ত সেই ভালোবাসা বুকে নিয়ে অভিনয় করে যেতে চাই।

জন্মদিন নিয়ে এই অভিনেতার আলাদা কোনো পরিকল্পনা থাকে না। পরিবারের সদস্যরাই ঘরোয়াভাবে আয়োজন করেন।

বিকেলে এই অভিনেতার জন্মদিন উদ্‌যাপন করবে টেলিভিশন অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘ। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি আহসান হাবিব নাসিম। তিনি জানান, বিকেলে অভিনয়শিল্পী সংঘের অফিসে কেক কেটে আবুল হায়াতের জন্মদিন উদ্‌যাপন করবেন শিল্পীরা।

জন্মদিন নিয়ে আবুল হায়াত বলেন, ‘জন্মদিন নিয়ে কখনোই আমার বিশেষ কোনো পরিকল্পনা থাকে না। পরিবারের সঙ্গে সময় কাটাই। এদিন আমার নাতনি শ্রীষার জন্মদিন। ১২টা বাজলেই আমি ফোন করি, তারাও আমাকে ফোন করে। এছাড়া রাত থেকেই আত্মীয়স্বজন, সহকর্মী, শুভাকাঙ্ক্ষীরা ফোন করে, খুদে বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানায়।’

উল্লেখ্য, এ মাসের শেষ দিকে আবুল হায়াতের আত্মজীবনী ‘রবি পথ’প্রকাশ করা হবে। জন্মদিন উপলক্ষ্যে প্রকাশের ইচ্ছা থাকলেও সময়স্বল্পতার কারণে তা সম্ভব হয়নি।

তিন শতাধিক পৃষ্ঠার বইটি লিখতে আবুল হায়াতের সময় লেগেছে ১০ বছর। আত্মজীবনীতে নিজের জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলোকে তুলে ধরার চেষ্টা করেছেন তিনি। রবি পথের প্রচ্ছদ লিখেছেন তাঁর বড় মেয়ে অভিনেত্রী বিপাশা হায়াত। প্রকাশ হবে সুবর্ণ প্রকাশনী থেকে।

বিবার্তা/জেনি/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত