উপজেলায় দলীয় প্রতীকে নির্বাচন করবে না আ. লীগ: নানক

| আপডেট :  ২৩ জানুয়ারি ২০২৪, ০৩:৪৫  | প্রকাশিত :  ২৩ জানুয়ারি ২০২৪, ০৩:৪৫


উপজেলায় দলীয় প্রতীকে নির্বাচন করবে না আ. লীগ: নানক

বিবার্তা প্রতিবেদক


উপজেলা নির্বাচনে বিএনপি-জামায়াত দলীয় প্রতীকে নির্বাচন করলেও আওয়ামী লীগ তা করবে না বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার বা দলীয় মনোনয়ন দেওয়া না হলে আইনি কোনো জটিলতা হবে না।

এছাড়া আওয়ামী লীগ দলীয়ভাবে নির্বাচনে প্রতীক না দিলে কারও কিছু বলারও থাকবে না বলেও জানান তিনি।

২৩ জানুয়ারি, মঙ্গলবার সকালে মিশরের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, উপজেলা নির্বাচনে অংশগ্রহণমূলক দেখানোর কৌশলগত পদক্ষেপ নেইনি। নির্বাচনকে সার্বজনীন করার জন্যই দলীয় প্রতীকে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে সঠিক নেতৃত্ব উঠে আসবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ দলীয়ভাবে নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার বা দলীয় মনোনয়ন দেয়া না হলে আইনি কোনো জটিলতা হবে না বলে জানান তিনি।

এছাড়া, কুমিল্লা ও ময়মনসিংহ সিটি নির্বাচন দলীয় মনোনয়ন দেয়া হবে কিনা, এই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি বলে জানান বস্ত্র ও পাটমন্ত্রী।

বিএনপির নির্বাচনে আসা নিয়ে নানক বলেন, বিএনপি নির্বাচনে আসলে স্বাগত জানাই। এখানে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না। বিএনপি উপজেলা নির্বাচনে আসবে কিনা, এর সাথে দলীয় প্রতীকে নির্বাচন না করার সিদ্ধান্তের কোনো সম্পর্ক নেই।

এর আগে, সোমবার (২২ জানুয়ারি) রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জরুরি সভায় নতুন সিদ্ধান্ত হয় উপজেলা নির্বাচন নিয়ে। জরুরি সভা শেষে সাংবাদিকদের এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি (ওয়ার্কিং কমিটি)।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত