একাধিক ক্রুজ মিসাইল ছুঁড়েছে উ. কোরিয়া, দাবি সিউলের

| আপডেট :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৩  | প্রকাশিত :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৩


একাধিক ক্রুজ মিসাইল ছুঁড়েছে উ. কোরিয়া, দাবি সিউলের

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


উত্তর কোরিয়া একাধিক ক্রুজ মিসাইলের পরীক্ষা চালিয়েছে বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী। এ নিয়ে গত এক সপ্তাহে নিজেদের দুই উপকূল থেকে চতুর্থবারের মতো মিসাইলের পরীক্ষা চালাল তারা।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (২ জানুয়ারি) বেলা ১১টার দিকে (গ্রিনিচ মান অনুযায়ী সময় ০২০০) নিজেদের পূর্ব উপকূল থেকে এসব মিসাইল ছুড়ে পিয়ংইয়ং। তবে, বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।

রয়টার্স বলছে, গত সপ্তাহে কৌশলগত ক্রুজ মিসাইলের পরীক্ষা চালিয়েছিল উত্তর কোরিয়া। ধারণা করা হচ্ছে, মিসাইলগুলোর ডিজাইন এমনভাবে করা হচ্ছে যেন এগুলো পারমাণবিক ওয়ারহেড বহন করতে পারে।

গত সপ্তাহের শুরুতে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছিল, পিয়ংইয়ং সাবমেরিন ক্রুজ মিসাইলের পরীক্ষা চালিয়েছে। দেশটির শীর্ষ নেতা কিম জং উনের তত্বাবধানে এ পরীক্ষা চালানো হয়েছে। পিয়ংইয়ং নিজেদের ক্ষমতা বাড়াতেই একের পর এক মিসাইল পরীক্ষা চালাচ্ছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া।

রয়টার্স জানিয়েছে, শুক্রবার (২ জানুয়ারি) পূর্ব উপকূলের নামপো বন্দর পরিদর্শনে যান কিম। এসময় তিনি শক্তিশালী নৌবাহিনীর কথা পুনর্ব্যক্ত করেন ও যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেন। ঠিক সে সময়েই ক্রুজ মিসাইলগুলো ছোঁড়া হয়।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত