ওরিয়ন গ্রুপের ওবায়দুল করিম ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭  | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭


ওরিয়ন গ্রুপের ওবায়দুল করিম ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিম, তার পরিবারের সদস্য ও তাদের স্বার্থসংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বিএফআইইউ।

১৮ সেপ্টেম্বর, বুধবার বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ দিনের জন্য জব্দকৃত ব্যাংক হিসাবের সব লেনদেন ও লকার সুবিধা বন্ধ থাকবে। মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা অনুযায়ী বিএফআইইউ এ সিদ্ধান্ত জানিয়েছে।

চিঠিতে ওবায়দুল করিম ও তার স্ত্রী আরজুদা করিম, ছেলে সালমান ওবায়দুল করিম, মেহেদি হাসান ও মেয়ে জারিন করিমের নামসহ জাতীয় পরিচয়পত্রের তথ্য দেয়া হয়েছে। এছাড়া রেজাউল করিমের নামসহ জাতীয় পরিচয়পত্রের তথ্যও দেয়া আছে।  

পাশাপাশি হিসাবসংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন- হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেয়ার তারিখ থেকে দুই কার্যদিবসের মধ্যে তাদের কাছে পাঠানোর জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছে বিএফআইইউ।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত