কালীগঞ্জে ফিলিং স্টেশনে ২৩১ লিটারের মধ্যে ১৩০ লিটার তেল কম দেয়ার অভিযোগ

| আপডেট :  ১৫ আগস্ট ২০২৪, ১১:০৭  | প্রকাশিত :  ১৫ আগস্ট ২০২৪, ১১:০৭


কালীগঞ্জে ফিলিং স্টেশনে ২৩১ লিটারের মধ্যে ১৩০ লিটার তেল কম দেয়ার অভিযোগ

সারাদেশ

ঝিনাইদহ প্রতিনিধি


ট্রাকে দেওয়া ২৩১ লিটার ডিজেলের মধ্যে মেপে ১৩০ লিটার কম হওয়াতে চুরি ও অনিয়মের রেকর্ড সৃষ্টি করেছে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের আয়েশা খাতুন ফিলিং স্টেশন।

১৫ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে ওই পাম্প থেকে আয়মান এন্টারপ্রাইজ নামের একটি মিনি ট্রাকে ডিজেল নিতে গিয়ে ওই পুকুর চুরির ঘটনাটি উন্মোচন হয়। এ ঘটনার পর উপজেলা প্রশাসন ও পৌর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে গিয়ে স্বচক্ষে তেল কম দেওয়ার সত্যতা পায়। বিষয়টি নিয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দ রাতে তাদের অফিসে সালিশি বৈঠক করবেন বলেও জানায়।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে আয়মান এন্টারপ্রাইজ নামের একটি মিনি ট্রাক শহরের আয়েশা খাতুন ফিলিং স্টেশনে তেল নিতে যায়। স্টেশনের কর্মচারী ওই ট্রাকের তেলের ট্যাংকিতে প্রথমে ১৩০ লিটার ডিজেল ভরেন। কিন্তু  ১৫০ লিটার ধারণ ক্ষমতার ট্যাংকিটি না ভরাতে ড্রাইভার ট্যাংকি ফুল করতে বলে। এরপর আরো ৯০ লিটার সহ মোট ২৩১ লিটার তেল ভরে ২৪ হাজার ৭৮৭ টাকার একটি মেমো দেয়।

ট্রাক ড্রাইভার তেল ভরার পরিমাপের অস্বাভাবিক বিষয়টি ট্রাকের মালিক এমদাদুল ইসলামকে অবহিত করলে তিনি পাম্পে আসেন। ট্রাক মালিক ফিলিং স্টেশন ম্যানেজারকে জানায় তার ট্রাকের ট্যাংকিতে ধারণ ক্ষমতা ১৫০ লিটার। কিন্তু ২৩১ লিটার তেল কীভাবে দিলেন। এ নিয়ে উভয়ের মধ্যে বাক বিতন্ডা চলতে থাকে। এমন খবর পেয়ে বাজার কমিটির সভাপতি আসাদুজ্জামানসহ সকল নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকগণ ঘটনাস্থলে আসেন। এক পর্যায়ে সকলের উপস্থিতিতে তেলের হিসাব মেলাতে ট্রাকের তেলের ট্যাংকি কেটে তেল বের করে মেপে দেখা যায় ১৩০- লিটার তেল কম। এমন অস্বাভাবিক তেল কম দেওয়ার ঘটনাটি প্রকাশ হওয়ার পর তাৎক্ষণিক ফিলিং স্টেশন মালিক কর্মচারীদের ভর্ৎসনা করতে থাকেন উপস্থিতরা।

এ সময়ে ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা বিষয়টি কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি তার অফিসের স্টাফ লুৎফর রহমানসহ দু’জনকে ঘটনাস্থলে পাঠায়। তারা এসে স্বচক্ষে দেখে ঘটনার সত্যতা পান। অনিয়মের বিষয়টি তারা ইউএনওকে জানাবেন বলে আশ্বস্ত করেন। এদিকে তেল কম দেওয়া নিয়ে সৃষ্ট ঘটনা জানতে ফিলিং স্টেশনে আসেন মালিক আব্দুস ছাত্তারের পুত্র। তিনিও ঘটনায় হতাশা ও দুঃখ প্রকাশ করেন। পরে ব্যবসায়ী নেতৃবৃন্দের আলোচনায় রাতে সালিশে সমাধান হবে বলে সবাই ফিরে যান।

বিবার্তা/রায়হান/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত