কেমন হবে ছেলেদের বৈশাখের সাজ

| আপডেট :  ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৫  | প্রকাশিত :  ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৫


কেমন হবে ছেলেদের বৈশাখের সাজ

লাইফস্টাইল ডেস্ক


রাত পোহালেই নববর্ষ। আর উৎসবের দিনে একটু সাজগোজ হবে না তাই কখনও হয়? মেয়েদের সঙ্গে পাল্লা দিয়ে এখন ছেলেরাও ফ্যাশনের ব্যাপারে বেশ উত্সাহী। তবে, নববর্ষের সাজে থাকুক বৈশাখী ছোঁয়া!

নারীদের নজর কাড়তে খুব বেশি জমকালো পোশাক নয়, এই গরমে ভরসা রাখুন ছিমছাম নকশার সাবেক পোশাকের উপর।

গরমের দিনে পোশাক বাছাই করার ক্ষেত্রে নিজের আরামের বিষয়টিও সবার আগে মাথায় রাখতে হবে। জেনে নিন, পয়লা বৈশাখের ফ্যাশনের কিছু জরুরি টোটকা, যা ভুললে কিন্তু একেবারেই চলবে না।

১) পাঞ্জাবিটি দামি হোক বা না হোক, থাকতে হবে পরিপাটি। অনেক দাম দিয়ে পোশাক কিনেছেন, অথচ কোঁচকানো পাঞ্জাবি পরেই পরিবারের সঙ্গে বেরিয়ে পড়লেন রেস্তোরাঁয়। তা হলে কিন্তু আপনার সাজ একেবারে মাটি। তাই পোশাক পরার আগেই কোনও কারণে ভাঁজ পরলে ইস্ত্রি করে পরিপাটি করে রাখুন।

২) সাজগোজের পাশাপাশি সুগন্ধি বাছাইয়ের ক্ষেত্রেও সতর্ক থাকতে হবে। পোশাক পরার আগে বডি স্প্রে বা রোল অন ডিয়োডোর‌্যান্ট লাগাতে ভুলবেন না। শুধুমাত্র সেখানেই থেমে থাকলে হবে না। সারা দিন চনমনে থাকতে হলে পোশাকের উপরেও শক্তিশালী সুগন্ধি ব্যবহার করুন।

৩) চুল কাটানোর ব্যাপার সবসময়ে সতর্ক থাকুন। শেষ মুহূর্তের লুক নিয়ে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা না করাই ভাল। চুল কাটালেই হল না, পাশাপাশি দাড়ির দিকেও নজর দিতে হবে। অনেককে একেবারে ক্লিন শেভে ভালো দেখায়, আবার অনেককেই দাড়ি-গোঁফ রাখলেই বেশি ভালো লাগে। তবে দাড়ি-গোঁফ রাখলে তা যেন অবশ্যই ট্রিম করা থাকে, সে দিকে নজর রাখুন।

৪) পাঞ্জাবির সঙ্গে জুতোটিও হতে হবে পরিপাটি। জুতো ময়লা হয়ে গেলে ভাল করে করে পালিশ করিয়ে নিতে ভুলবেন না। পাঞ্জাবির ক্ষেত্রে স্যান্ডেল পরাই শ্রেয়।

৫) দুপুরে কোথাও বেরোতে হলে রোদচশমাটি ভুলবেন না। সাবেকি সাজ হোক কিংবা ক্যাজুয়াল লুক— সব ক্ষেত্রেই দিনের বেলা সানগ্লাস লাগবেই! ত্বক বাঁচবে, ফ্যাশনও হবে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত