কোটা বিরোধীদের হামলায় ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মী নিহত

| আপডেট :  ১৭ জুলাই ২০২৪, ১১:২৭  | প্রকাশিত :  ১৭ জুলাই ২০২৪, ১১:২৭


কোটা বিরোধীদের হামলায় ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মী নিহত

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


কোটা বিরোধী শিক্ষার্থীদের হামলায় ঢাকা কলেজ ছাত্রলীগের এক কর্মী নিহত হয়েছেন। নিহত তরুণের নাম সবুজ আলী। কলেজের পরিসংখ্যান বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থী সবুজ উত্তর ছাত্রাবাসের ২০৫ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি নীলফামারীতে বলে জানা গেছে।

১৬ জুলাই, মঙ্গলবার সন্ধ্যাার দিকে সিটি কলেজের সামনে আহত অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে পথচারীরা পাশের পপুলার হাসপাতালে নিয়ে যায়।

সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সন্ধ্যা সাতটার দিকে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে ওই সময় তার পরিচয় জানা যায়নি।

পরে দিবাগত রাত দুইটার দিকে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ সবুজের পরিচয় জানাণ। শিক্ষার্থীর মৃত্যুর খবরে রাতেই তিনি ঢাকা ঢামেক হাসপাতালে উপস্থিত হন। এসময় তার সঙ্গে  হল তত্ত্বাবধায়ক, শিক্ষক পরিষদ সম্পাদক ও অন্য শিক্ষকরা ছিলেন।

অধ্যক্ষ বলেন, আমরা শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনে ঢামেকে এসেছি। প্রাথমিকভাবে নিহত সবুজ আমাদের শিক্ষার্থী এটি নিশ্চিত হওয়া গেছে।

বাকি বিষয়গুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মরদেহটি জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। ওই তরুণের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে সবুজের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর থেকেই ঢাকা কলেজের হল ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা।

সূত্র জানিয়েছে, কলেজ প্রশাসনের পক্ষ থেকে কোনো নির্দেশনা দেওয়া না হলেও বুধবার রাত তিনটার পর থেকে হল ছাড়তে দেখা গেছে শিক্ষার্থীদের। সকাল হতেই এই সংখ্যা বেড়ে গেছে কয়েকগুণ।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত