কৌতূহ‌লের ব‌শে সুন্নতে খতনা করা‌তে গি‌য়ে শিশু শিহা‌বের মৃত্যু

| আপডেট :  ০১ মার্চ ২০২৪, ১২:১৭  | প্রকাশিত :  ০১ মার্চ ২০২৪, ১২:১৭


কৌতূহ‌লের ব‌শে সুন্নতে খতনা করা‌তে গি‌য়ে শিশু শিহা‌বের মৃত্যু

সারাদেশ

বা‌গেরহাট প্রতি‌নি‌ধি


বাগেরহাটের চিতলমারীতে শিহাব শেখ নামে সাড়ে তিন বছরের শিশুকে হাত পা বেঁধে হত্যার দায় স্বীকার ক‌রে‌ছেন আটক কিশোর হামীম শেখ।

২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেলে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে কিশোর হামিম শেখ।

এসময় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আছাদুল ইসলাম অভিযুক্ত হামিম শেখকে যশোর কিশোর সংশোধোনাগারে পাঠানোর আদেশ দেন।

হত্যার দায় স্বীকার করে কিশোর হামিম আদালতে জবানবন্দিতে ব‌লেন, দীর্ঘদিন ধরে হামিমের মধ্যে সুন্নতে খতনা করার কৌতূহল ছিল। এজন্য সে শিহাবকে বাছাই করে। বাড়িতে কেউ না থাকার সুযোগে শিহাবকে ডেকে ঘরের মধ্যে নিয়ে যায় হামিম। শিহাবের হাত-পা ও মুখ বেঁধে একটি কাচি দিয়ে সুন্নতে খতনা দেওয়ার চেষ্টা করার এক পর্যায় শিহাবের পুরুষাঙ্গ কেটে ফেলে। এ‌তে শিশু শিহাব অচেতন হয়ে পড়লে শৌচাগারের পাশেই তাকে রেখে দেয় হামিম। সেখানেই শিহাবের মৃত্যু হয়।

এ ঘটনায় ২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সকালে শিশু শিহাবের মা সুমি বেগম বাদি হয়ে কিশোর হামিমকে আসামি করে চিতলমারী থানায় হত্যা মামলা দায়ের করেন।

এর আ‌গে ২৮ ফেব্রুয়ারি, বুধবার রা‌তে চিতলমারী উপজেলার হিজলা গ্রাম থেকে হামিম শেখকে আটক ক‌রে‌ পু‌লিশ। হামিম উপজেলার হিজলা গ্রামের রমজান শেখের ছেলে।

এ ব্যাপারে পুলিশ পরিদর্শক মো. তরিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে শিশু শিহাবের মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ২৮ ফেব্রুয়ারি, বুধবার বিকেলে শিশু শিহাব বাড়ির উঠোনে খেলছিল। এ সময় হামিম শেখ তাকে ডেকে নিয়ে নিজ ঘরের মধ্যে হাত-পা ও মুখ বেঁধে হত্যা করে। অনেক খোঁজাখুঁজির পরে শিহাবকে না পেয়ে রাতে মাইকিংও করে পরিবার। পরবর্তীতে হামিমের ঘর সংলগ্ন শৌচাগারের পাশ থেকে শিশু শিহাবের মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিহাব চিতলমারী উপজেলার বারাশিয়া গ্রামের ফরহাদ শেখের ছেলে।

বিবার্তা/রাজু/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত