খুলেছে আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২  | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২


খুলেছে আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা

সারাদেশ

সাভার প্রতিনিধি


শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানায় উৎপাদন চলছে। তবে এখনও বন্ধ রয়েছে ১৬টি কারখানার উৎপাদন। এদের মধ্যে অনিদিষ্টকালের জন্য শ্রম আইনে বন্ধ রয়েছে ১৩টি ও বাকী তিনটি কারখানায় দেয়া হয় সাধারণ ছুটি।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮ টা থেকে খোলা কারখানার শ্রমিকরা কর্মস্থলে যোগ দিয়ে উৎপাদন শুরুকরে। এরপরই বিভিন্ন কারণে তিনটি কারখানায় ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

এ মাসের শুরু থেকে প্রায় দুই সপ্তাহ ধরে আশুলিয়া শিল্পাঞ্চলে কিছু কারখানায় অস্থিরতা শুরু হয়। তবে গেল সপ্তাহে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

এবিষয়ে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, কারখানাগুলোর সামনে র‌্যাব, পুলিশ ছাড়াও সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন কারখানার প্রধান ফটকগুলোর সামনে অবস্থান নিয়ে আছে।

অপরদিকে তৈরি পোশাক কারখানায় বিশ্ঙ্খৃলা সৃষ্টির অভিযোগে রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতরা হলেন- হাবিব খান, আলকাছ মোল্ল্যা, আজাহারুল ইসলাম, মজিদুল ইসলাম ও রাসেল তালুকদার। তাদেরকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

বিবার্তা/বাশার/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত