চ্যাম্পিয়ন ইতালিকে কাঁদিয়ে কোয়ার্টারে সুইজারল্যান্ড

| আপডেট :  ৩০ জুন ২০২৪, ০২:৩২  | প্রকাশিত :  ৩০ জুন ২০২৪, ০২:৩২


চ্যাম্পিয়ন ইতালিকে কাঁদিয়ে কোয়ার্টারে সুইজারল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক


২০০৪ সালের পর এবারই প্রথম শেষ ষোলো থেকেই বিদায় নিতে হলো ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন ইতালিকে।

কোয়ার্টার ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে শনিবার (২৯ জুন) খেলতে নেমেছিল সুইজারল্যান্ডের বিপক্ষে। তবে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে একেবারেই ছন্দে ছিলেন ইতালির ফুটবলাররা, অপরদিকে দারুণ উজ্জীবিত হয়ে খেলেছে সুইসরা, আক্রমণাত্মক ফুটবলে ইতালিকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে দলটি।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ইতালির বিপক্ষে আক্রমণাত্মক ফুটবলই খেলেছে সুইজারল্যান্ড। শুরু থেকেই ইতালির রক্ষণে বেশ কয়েকবার ভয় ছড়িয়েছে সুইস ফুটবলাররা, তবে গোলের দেখা পায়নি। তবে লিডের দেখা পেতে খুব বেশি দেরিও করতে হয়নি, ৩৭তম মিনিটে বা পায়ের দারুণ এক ভলিতে ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুম্মাকে পরাস্ত করে প্রথম গোলটি করেন ফ্রয়লার।

প্রথমার্ধেই এক গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে যায় সুইজারল্যান্ড। দ্বিতীয়ার্ধ শুরুর ২৭ সেকেন্ডের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করে সুইসরা, সতীর্থের পাস থেকে বল পেয়ে কোনাকুনি নেয়া শটে ঠিকানা খুঁজে নেন ভারগাস।

এদিকে দুই গোল হজম করার পর সমতায় ফিরতে বেশ কয়েকবার আক্রমণে গিয়েছে ইতালি। তবে লুসিয়ানো স্পালেত্তির দল শেষ পর্যন্ত সফল হয়ে পারেনি। শেষ পর্যন্ত সুইজারল্যান্ডও আর কোনো গোল করতে না পারলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইতালিকে। সেই সঙ্গে নিশ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নদের বিদায়।

ইতালির বিপক্ষে সুইজারল্যান্ড সবশেষ জয় পেয়েছিল ১৯৯৩ সালে। এরপর এবারই প্রথম জয়ের মুখ দেখলো সুইসরা।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত