জাতিগত অস্তিত্ব ভুলিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার : রিজভী

| আপডেট :  ২৫ জানুয়ারি ২০২৪, ০১:২৭  | প্রকাশিত :  ২৫ জানুয়ারি ২০২৪, ০১:২৭


জাতিগত অস্তিত্ব ভুলিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার : রিজভী

বিবার্তা প্রতিবেদক


সরকার নতুন শিক্ষা কারিকুলাম দিয়ে জাতিগত অস্তিত্ব ভুলিয়ে দেয়ার চেষ্টা করছে এমন অভিযোগ করে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দিকে এগিয়ে চলেছে৷ নতুন শিক্ষানীতিতে দেশবিরোধী কারিকুলাম এনে দেশের শিক্ষা ব্যবস্থাকে ভেঙ্গে দিচ্ছে সরকার।

তিনি বলেন, সৃজনশীলতার ব্যর্থতার পর এখন বিজ্ঞান শিক্ষাকে সংকুচিত করেছে সরকার। বৈশ্বিক মানদণ্ডে নতুন কারিকুলাম জাতির জন্য ক্ষতিকর হবে। শিশু কিশোরদের অতিরিক্ত ডিভাইস নির্ভর শিক্ষা ব্যবস্থা করায় অপরাধমূলক কার্যক্রম বেড়ে যাবে।

২৫ জানুয়ারি, বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত অনলাইন নির্ভর শিশুকিশোরদের কারিকুলাম অভিভাবকরা গ্রহণ করতে পারছে না দাবি করে রিজভী বলেন, দেশের অধিকাংশ শিশু অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত হবে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের নিয়ে ভয়ংকর বাণিজ্য করছে আইন শৃঙ্খলাবাহিনী। টাকা না দিলে জামিন হলের বের হতে পারছে না নেতাকর্মীদের। বিরোধী দলকে স্তব্ধ করতে চাচ্ছে প্রভুদের বলে বলীয়ান হয়ে।

চার দিনে সারাদেশে গ্রেফতার ৭ জন, দুটি মামলা, আসামি দেড়শোর বেশি। জন্মান্ধদেরও ককটেল বিস্ফোরণের গায়েবি মামলায় আসামি করা হচ্ছে। করিতকর্মা পুলিশ সাগর রুনির প্রতিবেদন দিতে পারে না অথচ বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দিতে আদালত পরিচালনা করে।

ডক্টর হাছান মাহমুদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেয়ার সমালোচনা করে রিজভী বলেন, উদ্ভট অবান্তর কথায় পারঙ্গম হাছান মাহমুদকে প্রমোশন হিসেবে পররাষ্ট্রমন্ত্রী করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুইয়া, ঢাকা মহানগর দক্ষিণ আরিফা সুলতানা রুমা, নাদিয়া পাঠান পাপন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিবার্তা/রুবেল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত