টানা ৯ দিন ছুটি পেলেন না সরকারি চাকরিজীবীরা

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২২, ০৭:৪০  | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২২, ০৭:৩৪

সরকারি ক্যালেন্ডার অনুযায়ী আগামী ২ থেকে ৪ মে তিন দিন পবিত্র ঈদুল ফিতরের ছুটি নির্ধারিত আছে। তার আগে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস তথা মে দিবসের ছুটি। এর আগে ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এবার মূলত ঈদের ছুটি শুরু হবে ২৯ এপ্রিল।

মাঝখানে ৫ মে বৃহস্পতিবার অফিস খোলা। এর পর ৬ ও ৭ মে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ৫ মে ছুটি হলে টানা ৯ দিন ছুটি কাটাতে পারবেন চাকরিজীবীরা।

এ কারণে অনেকেই মনে করছেন, সরকার হয়তো এই একদিনের ছুটি দিয়ে দেবে। আসলে এমন কোনও সিদ্ধান্ত নেয়নি সরকার।

মঙ্গলবার (১৯ এপ্রিল) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সোমবারের (১৮ এপ্রিল) মন্ত্রিসভা বৈঠকে এ বিষয়টি নিয়ে কোনও আলোচনাই কেউ করেননি। এটি মন্ত্রিসভা বৈঠকের আলোচ্যসূচিতেও ছিল না।’

অতএব আগামী ৫ মে ছুটি থাকছে না, যথানিয়মে চলবে অফিস।

ক্যালেন্ডারে দেখা গেছে, ঈদের আগের শুক্রবার হচ্ছে ২৯ এপ্রিল। পরদিন শনিবার ৩০ এপ্রিল। এই দুদিন সাপ্তাহিক ছুটি। ১ মে রবিবার মহান মে দিবস উপলক্ষে শ্রমিক দিবসে সরকারি ছুটি। সোম, মঙ্গল ও বুধবার যথাক্রমে ২, ৩ ও ৪ মে ঈদের সরকারি ছুটি মিলে মোট ছুটি দাঁড়াচ্ছে ৬ দিন। পরের দিন ৫ মে বৃহস্পতিবার সব সরকারি অফিস ও আদালত খুলবে।

তবে কেউ ৫ মে বৃহস্পতিবার একদিনের ছুটি নিতে পারলে এর সঙ্গে আরও দুদিন ৬ ও ৭ মে (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি যুক্ত করে মোট ৯ দিন ঈদের ছুটি কাটাতে পারবেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত