তীব্র শীতে স্কুল বন্ধ, বন্ধ হয়নি ক্রীড়া প্রতিযোগিতা

| আপডেট :  ১৮ জানুয়ারি ২০২৪, ০৮:২৪  | প্রকাশিত :  ১৮ জানুয়ারি ২০২৪, ০৮:২৪


তীব্র শীতে স্কুল বন্ধ, বন্ধ হয়নি ক্রীড়া প্রতিযোগিতা

সারাদেশ

চিলমারী (কু‌ড়িগ্রাম) প্রতি‌নি‌ধি


কুড়িগ্রামের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ১৮ জানুয়ারি সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস। যা এ মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার বিষয়টি নিশ্চিত হওয়ার পর কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন। পরে জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সকল মাধ‌্যমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধের ঘোষণা দেন। কিন্তু এসবের কিছুই মানেনি চিলমারী উপজেলার থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়।

জানা গেছে, জেলা প্রশাসক ও জেলা‌ শিক্ষা কর্মকর্তার নির্দেশনাকে উপেক্ষা করে ৬ষ্ঠ শ্রেণির অভ্যন্তরীণ পরীক্ষা ও শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম। এ ছাড়াও মাধ্যমিক শিক্ষা অফিসার তাহের আলী উপ‌স্থিত ছিলেন বলে জানা গেছে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক তৈয়ব আলী বিবার্তাকে জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের চিঠি পেয়েছি দুপুর ১২টার দিকে। তবে চিঠিতে খেলাধুলা বন্ধের কথা উল্লেখ ছিল না।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাহের আলী বলেন, চি‌ঠিটা পে‌য়েছি সাড়ে এগারটার দি‌কে। চিঠিতে ক্লাস বন্ধের কথা থাকলেও খেলাধুলার কথা উল্লেখ ছিল না। তাছাড়া চিলমারীতে রোদ উঠেছে।

জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম বিবার্তাকে জানান, শীতকালীন ক্রীড়া প্রতি‌যো‌গিতা এক স‌ঙ্গে সারা দেশে হচ্ছে। খেলাধুলা করলে শরীরে শী‌ত প্রভাব ফেলতে পারে না। তবে পরীক্ষা‌ নেওয়াটা ঠিক হয়‌নি।

চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুল ইসলাম বিবার্তাকে জানান, দুপুর ১২টার দি‌কে ক্রীড়া প্রতি‌যো‌গিতার উদ্বোধন করা হ‌য়। কিন্তু ‌চি‌ঠি‌তে খেলাধুলা ব‌ন্ধের নির্দেশনা ছিল না।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বিবার্তাকে বলেন, জেলায় ১০ ডি‌গ্রির নিচে তাপমাত্রা হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানগু‌লো বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। স্কুল চালু রেখে ক্রীড়া প্রতি‌যো‌গিতার বিষয়‌টি জানা নেই, খোঁজ নি‌চ্ছি।

বিবার্তা/রাফি/রোমেল/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত