দখলকৃত কুরস্ক অঞ্চল পুনরুদ্ধার রাশিয়ার জন্য কঠিন হবে

| আপডেট :  ২৯ আগস্ট ২০২৪, ১১:৫০  | প্রকাশিত :  ২৯ আগস্ট ২০২৪, ১১:৫০


দখলকৃত কুরস্ক অঞ্চল পুনরুদ্ধার রাশিয়ার জন্য কঠিন হবে

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


রাশিয়ার কুরস্ক অঞ্চলের এক হাজার ২৯৪ বর্গ কিলোমিটার এলাকা এখন ইউক্রেনের সেনাদের দখলে। এই অঞ্চলের ১০০টি বসতি তারা নিয়ন্ত্রণ করছে।

এই হারানো ভূখণ্ড ইউক্রেনের কাছ থেকে পুনরুদ্ধার করতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পাল্টা আক্রমণ চালাবেন বলে জানিয়েছেন মার্কিন গোয়েন্দা সংস্থার (সিআইএ) উপ-পরিচালক ডেভিড কোহেন।

তবে এই কাজ করতে রুশ বাহিনী কঠিন লড়াইয়ের মুখোমুখি হবে বলে মনে করেন তিনি। খবর রয়টার্সের।

স্থানীয় সময় ২৮ আগস্ট, বুধবার একটি জাতীয় নিরাপত্তা সম্মেলনে কোহেন বলেন, রাশিয়ার ভূখণ্ডে ইউক্রেনীয় সেনাদের অনুপ্রবেশের যে তাৎপর্য, তা দেখা এখনো বাকি।

গত ৬ আগস্ট রাশিয়ার কুরস্ক অঞ্চলে ঢুকে ইউক্রেনীয় সেনারা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটিই রাশিয়ার ভেতরে বিদেশি সেনাবাহিনীর সবচেয়ে বড় অনুপ্রবেশ। টানা তিন সপ্তাহ ধরে জেলনস্কি বাহিনী সেখানে অবস্থান করছে। তাদের দখলে কুরস্ক অঞ্চলের এক হাজার ২৯৪ বর্গ কিলোমিটার এলাকা এবং ১০০টি বসতি। এ ছাড়া সেখান থেকে প্রায় ৬০০ রুশ সেনাকে আটক করা হয়েছে। ইউক্রেনের শীর্ষ কমান্ডার জেনারেল অলেক্সান্ডার সিরস্কি এমন দাবি করেছেন।

সিআইএ প্রধান বলেন, আমরা নিশ্চিত যে পুতিন সেই অঞ্চলটি পুনরুদ্ধার করার চেষ্টা করতে পাল্টা আক্রমণ চালাবে। আমি মনে করি রাশিয়ানদের জন্য এটি একটি কঠিন লড়াই হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত