দীর্ঘ ১২ দিন পর রাজশাহী থেকে ছাড়লো ট্রেন

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ০৯:২৭  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ০৯:২৭


দীর্ঘ ১২ দিন পর রাজশাহী থেকে ছাড়লো ট্রেন

সারাদেশ

রাজশাহী প্রতিনিধি


কোটা বিরোধী আন্দোলনকে ঘিরে সহিসংতায় চলমান কারফিউ পরিস্থিতির জটিলতা কাটিয়ে দীর্ঘ ১২ দিন পর রাজশাহী থেকে স্বল্প পরিসরে চালু হয়েছে ট্রেন সার্ভিস।

১ আগস্ট, বৃহস্পতিবার সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে ‘লোকাল ৫৬৩’ এবং রাজশাহী-খুলনা রুটে ‘মহানন্দা এক্সপ্রেস’ নামে দুটি ট্রেন ছেড়ে গেছে।

সকালে রাজশাহী থেকে মহানন্দা এক্সপ্রেস ট্রেন খুলনার উদ্দেশ্য এবং লোকাল ৫৬৩ ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। জানা গেছে, লোকাল ৫৬৩ ট্রেনটি দুপুর নাগাদ আবার রাজশাহীতে ফিরে আসবে। তবে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীতে ফিরতে রাত হবে।

রেলওয়ে সংশ্লিষ্টরা জানান, এ ট্রেন দুটি চলবে সীমিত পরিসরে। তবে আন্তঃনগর ট্রেন ছাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ রেলওয়ে।

গত ১৮ জুলাই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির দিন সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সেদিন ঢাকার মহাখালীতে রেললাইনে আগুন ধরিয়ে অবরোধ করা হয়। ঢাকার বাইরে দেশের বিভিন্ন জায়গাতেও একই ঘটনা ঘটে।

এদিন থেকে একটানা ১ আগস্ট পর্যন্ত রাজশাহীতে বন্ধ থাকে ট্রেন চলাচল। তবে বুধবার (২৪ জুলাই) বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশনের দিক থেকে হরিয়ান স্টেশনের দিকে ছেড়ে যায় মালবাহী একটি ট্রেন।

এ বিষয়ে রাজশাহী রেলওয়ের স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, আন্তঃনগর ট্রেন ছাড়ার কোনো সিদ্ধান্ত হয়নি। তবে রাজশাহী থেকে আপাতত দুটি ট্রেন চলাচলের সিদ্ধান্ত হয়েছে। একটি মহানন্দা এক্সপ্রেস ও অপরটি ‘লোকাল ৫৬৩’ ট্রেন। এ নিয়ে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিবার্তা/মোস্তাফিজুর/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত