‘ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে সবাই ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন’

| আপডেট :  ২৭ আগস্ট ২০২৪, ০৬:৫৮  | প্রকাশিত :  ২৭ আগস্ট ২০২৪, ০৬:৫৮


‘ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে সবাই ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন’

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে সবাই ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। এটিই আমাদের বড় শক্তি। সবার সহযোগিতায় শিগগিরই আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারব।

২৭ আগস্ট, মঙ্গলবার দুপুরের দিকে ফেনী সদর উপজেলার সিলোনিয়া মাদরাসায় আশ্রয়কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন।

ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেন, ভয়াবহ বন্যায় কুমিল্লা, ফেনী ও নোয়াখালীর বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা বিভিন্ন পয়েন্টে সরজমিনে পরিদর্শন করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছি। বন্যার্তদের সহযোগিতায় ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন সব কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে। খুব দ্রুত এ সংকট কেটে যাবে বলে আশাবাদী।

তিনি আরও বলেন, জাতির যেকোনো দুর্যোগে এই দেশের আলেম-ওলামা সবার আগে এগিয়ে আসেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এটি আমাদের জন্য গর্বের বিষয়।

বন্যায় মৃত ব্যক্তির দাফন প্রসঙ্গে ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেন, বন্যায় যারা মারা গেছেন, তাদের দাফনের ব্যাপারে জেলা প্রশাসকদের একটি নির্দেশনা দেওয়া হয়েছে। দাফনের ব্যবস্থা করা না গেলে বন্যাকবলিত এলাকার বাইরে তাদের দাফনের ব্যবস্থা নেওয়া যেতে পারে। এক্ষেত্রে আঞ্জুমান মফিদুল বা স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত