নতুন কর্মসূচি ঘোষণা করেছে কোটা আন্দোলনকারীরা

| আপডেট :  ১৫ জুলাই ২০২৪, ১০:৩৭  | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২৪, ১০:৩৭


নতুন কর্মসূচি ঘোষণা করেছে কোটা আন্দোলনকারীরা

বিবার্তা প্রতিবেদক


হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে আগামীকাল (১৬ জুলাই) মঙ্গলবার বিকেল ৩টায় সারাদেশে বিক্ষোভ-সমাবেশের ঘোষণা দিয়েছেন কোটা বিরোধী আন্দোলনকারীরা।

১৫ জুলাই, সোমবার রাত পৌনে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম।

নাহিদ ইসলাম বলেন, ‘আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অন্যতম একটি মর্মান্তিক দিন। পরিকল্পিতভাবে বহিরাগত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। ২০-৩০ জনের অবস্থা গুরুতর। আমরা প্রক্টরের নীরব ভূমিকা দেখেছি। প্রক্টরের কাছে জবাব চাই, কীভাবে বহিরাগতরা ক্যাম্পাসে এসে হামলা করে।’

নাহিদ আরও বলেন, আমরা মনে করি এই হামলা পরিকল্পিতভাবে করা হয়েছে। আমরা গত কয়েকদিন ধরেই বলছি, সরকার, প্রশাসন এবং সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রদের আন্দোলনকে দমন করতে চায়। আমরা প্রধানমন্ত্রী বক্তব্যের নিন্দা জানাই। আমার আশা করেছিলাম তিনি আমাদের পথ দেখাবেন। কিন্তু তিনি শিক্ষার্থীদের অবজ্ঞা করেছেন। অপমান সূচক বক্তব্য দিয়েছেন। তিনি শিক্ষকদের আন্দোলন নিয়েও কটূক্তি করেছেন।

নাহিদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার, ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও এক দফা দাবিতে আগামীকাল বিকাল ৩টায় সারাদেশের ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হবে।

এসময় সারাদেশের মানুষের কাছে আহ্বান করে নাহিদ বলেন, আপনারা নেমে আসুন, শিক্ষার্থীদের পাশে দাঁড়ান। সারাদেশের মানুষকে আহ্বান করছি, আগামীকালের সমাবেশে অংশ নিয়ে গণআন্দোলনে রূপ দিন।

এ সময় কোটা আন্দোলনের আরেক সমন্বয়ক আসিফ মাহমুদ বলেন, সারা দেশে মর্মান্তিকভাবে আমাদের ওপর হামলা চালানো হলো। এই ঘটনার তীব্র নিন্দা জানাই। বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রক্টর আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত