নির্ধারিত সময়ের আগেই বন্ধ বিদ্যালয়, নেই কোনো শিক্ষক-শিক্ষার্থী

| আপডেট :  ৩১ জানুয়ারি ২০২৪, ০৩:১৮  | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২৪, ০৩:১৮


নির্ধারিত সময়ের আগেই বন্ধ বিদ্যালয়, নেই কোনো শিক্ষক-শিক্ষার্থী

সারাদেশ

দিনাজপুর প্রতিনিধি


নির্ধারিত সময়ের আগেই তালাবদ্ধ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, দেখা মিলেনি শিক্ষক-শিক্ষার্থী কারোরই। এমন ঘটনা ঘটেছে দিনাজপুরের খানসামা উপজেলার মাগুরমারি উচ্চ বিদ্যালয়ে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় অভিভাবক ও এলাকাবাসী।

সরেজমিনে ঘুরে ৩১ জানুয়ারি, বুধবার বেলা ১২টা ১৫ মিনিটে মাগুরমারী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, জাতীয় পতাকা উত্তোলন থাকলেও বিদ্যালয় ভবনে ঝুলছে তালা। বিদ্যালয়ে কোনো শিক্ষক ও শিক্ষার্থী নেই। পাঠদান ও অফিসকক্ষ তালাবদ্ধ।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, তীব্র শীতে কয়েকদিন ধরে বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকায় শিক্ষার্থীদের স্বাভাবিক পড়াশোনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন বিদ্যালয় খোলা হলেও শিক্ষকরা নির্ধারিত সময়ের আগে বিদ্যালয় ছুটি দিয়ে চলে গেছেন। এতে করে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত ও বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। বিষয়টি সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি জরুরি।

ঐ এলাকার বাসিন্দা মহিন্দ্র রায় বলেন, আজকে সকাল সকাল স্কুল বন্ধ করছে দেখলাম। স্যারেরা হয়ত বাড়ি চলে গেছেন।

এ বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিন্দ্রনাথ রায় মুঠোফোনে বলেন, শীতের কারণে আজকে কোনো শিক্ষার্থী আসে নাই। আমি বিদ্যালয়ের কাজে মাধ্যমিক শিক্ষা অফিস গিয়েছিলাম। হয়ত বাকি শিক্ষকরা চা খেতে গিয়েছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি সম্পর্কে জেনেছি। এত তাড়াতাড়ি বিদ্যালয় বন্ধ করলে সেটা অবশ্যই অনিয়ম। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিবার্তা/জামান/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত