পুলিশের ২৬ কর্মকর্তাকে বদলি ও পদায়ন

| আপডেট :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯  | প্রকাশিত :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯


পুলিশের ২৬ কর্মকর্তাকে বদলি ও পদায়ন

জাতীয়

বিবার্তা ডেস্ক


বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২৬ কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে।

২ সেপ্টেম্বর, সোমবার পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ পদায়ন ও বদলির আদেশ দেয়া হয়। এতে বলা হয়, উল্লেখিত কর্মকর্তাদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে তাদের নামের পাশে উল্লেখকৃত পদে বদলি ও পদায়ন করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে পুলিশের চার ঊর্ধতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন, পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক খন্দকার লুৎফুল কবির, টুরিস্ট পুলিশের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মীর রেজাউল আলম, পুলিশ ট্রেনিং সেন্টারের (নোয়াখালী) অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক চৌধুরী মঞ্জুরুল কবির এবং ঢাকায় অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্ব) মো. ইমাম হোসেন।

এর আগে ২১ আগস্ট পুলিশের তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আব্দুল মোমেনের সই করা পৃথক তিনটি প্রজ্ঞাপনে তাদের বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়টি জানানো হয়।

বাধ্যতামূলক অবসরে যাওয়া কর্মকর্তারা হলেন- পুলিশের অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান ও পুলিশের উপ-মহাপরিদর্শক মো. আনোয়ার হোসেন।

প্রজ্ঞাপন তিনটিতে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে তাদের অবসর প্রদান করা হলো।

বিবার্তা/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত