প্রতারণার মাধ্যমে স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ লাভ

| আপডেট :  ১৮ জুলাই ২০২৪, ০৬:১৬  | প্রকাশিত :  ১৮ জুলাই ২০২৪, ০৬:১৬


প্রতারণার মাধ্যমে স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ লাভ

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি


‌সুনামগঞ্জের ধর্মপাশায় প্রতারণার মাধ্যমে একজন বহিরাগত স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ লাভ করেছেন। রফিকুল ইসলাম নামের ওই ব্যক্তি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ১০নং ধুরাইল ইউনিয়নের পূর্ব পাবিয়াজুরি গ্রামের স্থায়ী বাসিন্দা হলেও নিজেকে ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বালিজুরি গ্রামের বাসিন্দা পরিচয়ে চাকরি নিয়েছেন।

রফিকুল প্রতারণার কথা ইউএনওর কাছেও শিকার করেছেন।

গত বছরের ৩১ আগস্ট সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের অধীনে স্বাস্থ্য সহকারী পদে সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তিতে শুধুমাত্র সুনামগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দাদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়। বালিজুড়ি গ্রামের বাসিন্দা পরিচয় দিয়ে গত ১৯ এপ্রিল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন রফিকুল ইসলাম। পাইকুরাটি ইউনিয়নের ৮নং (পুরাতন  ৩নং) ওয়ার্ডে স্বাস্থ্য সহকারী পদে উত্তীর্ণ হন ও ২০ মে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। নতুন করে জন্ম নিবন্ধন করার জন্য ইউপি চেয়ারম্যান ও ৮নং ওয়ার্ডের ইউপি সদস্যের কাছ থেকে বালিজুড়ি গ্রামের স্থায়ী বাসিন্দার প্রত্যয়ন সংগ্রহ করেন। পরে ২৭ মে ইউপি সদস্য কামরুলের মাধ্যমে রফিকুল তার জন্ম নিবন্ধন সংগ্রহ করেন।

১৭ জুলাই, বুধবার বিকালে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও ইউপি সচিব রফিকুলকে ইউএনওর সাথে দেখা করালে রফিকুল প্রতারণার কথা শিকার করেন। এ সময় ইউএনও রফিকুলের জন্ম নিবন্ধন বাতিলের জন্য ব্যবস্থা নিতে সচিবকে নির্দেশ দেন।

রফিকুল ইসলাম বলেন, ২০১৮ সালে স্বাক্ষর স্ক্যান করে তৈরি করা জন্ম নিবন্ধন দিয়ে আবেদন করে ভাইভা দিয়েছি। শুধুমাত্র চাকরির জন্য এমন প্রতারণার আশ্রয় নিয়েছি।

ইউপি সদস্য কামরুল বিবার্তাকে বলেন, রফিকুল আমার ওয়ার্ডের বাসিন্দা না। জমির দলিল ও অফলাইনের জন্ম নিবন্ধন দেখে আমি প্রত্যয়ন দেই এবং তার নতুন জন্ম নিবন্ধনের আবেদনে স্বাক্ষর করি।

সংশ্লিষ্ট ইউপি সচিব মিজানুর রহমান বিবার্তাকে বলেন, ইউপি সদস্য ও চেয়ারম্যান স্বাক্ষর দেওয়ায় আমি স্বাক্ষর দিয়েছি।

পাইকুরাটি ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল বিবার্তাকে বলেন, ইউপি সদস্য প্রথমে স্বাক্ষর করায় আমি স্বাক্ষর দিয়েছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবীর সরকার বিবার্তাকে বলেন, জনপ্রতিনিধিদের প্রত্যয়ন যাচাই বাছাই করা হচ্ছে। যদি সে বহিরাগত প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে সিভিল সার্জন চাকরি বিধি অনুযায়ী ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

বিবার্তা/শহীদুল/রোমেল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত