বঙ্গবন্ধু স্যাটেলাইট : সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর

| আপডেট :  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫  | প্রকাশিত :  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫


বঙ্গবন্ধু স্যাটেলাইট : সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর

বিজ্ঞান-প্রযুক্তি

বিবার্তা প্রতিবেদক


সৌর ব্যতিচারের কারণে ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত প্রতিদিন পাঁচ থেকে ১৩ মিনিট পর্যন্ত বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচার কার্যক্রমে বিঘ্ন ঘটতে পারে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড-বিএসসিএল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সম্প্রচার কার্যক্রম সাময়িক বিঘ্ন ঘটার সময়গুলো হচ্ছে ২৯ সেপ্টেম্বর সকাল ৯টা ৩৪ মিনিট থেকে ৯টা ৩৯ মিনিট পর্যন্ত ৫ মিনিট; ৩০ সেপ্টেম্বর সকাল ৯টা ৩১ মিনিট থেকে ৯টা ৪১ মিনিট পর্যন্ত ১০ মিনিট; ১ অক্টোবর সকাল ৯টা ৩০ মিনিট থেকে ৯টা ৪২ মিনিট পর্যন্ত ১২ মিনিট; ২ অক্টোবর সকাল ৯টা ২৯ মিনিট থেকে ৯টা ৪২ মিনিট পর্যন্ত মোট ১৩ মিনিট; ৩ অক্টোবর সকাল ৯টা ২৯ মিনিট থেকে ৯টা ৪২ মিনিট পর্যন্ত ১৩ মিনিট; ৪ অক্টোবর সকাল ৯টা ২৯ মিনিট থেকে ৯টা ৪১ মিনিট পর্যন্ত ১২ মিনিট এবং ৫ অক্টোবর সকাল ৯টা ২৯ মিনিট থেকে সকাল ৯টা পর্যন্ত ৪০ পর্যন্ত ১১ মিনিট এবং ৬ অক্টোবর ৯টা ৩১ মিনিট থেকে ৯টা ৩৮ মিনিট পর্যন্ত ৭ মিনিট।

বিএসসিএলের ঊর্ধ্বতন ব্যবস্থাপক (টেকনোলজি, প্ল্যানিং অ্যান্ড ইমপ্লিমেন্টেশন) এস এম আনোয়ারুল আজিজ বলেন, “এই বিঘ্ন ঘটার বিষয়টি প্রতি বছরই প্রাকৃতিক কারণে হয়ে থাকে খুব অল্প সময়ের জন্য। যেহেতু আমরা ২৪ ঘণ্টা সেবা দিয়ে থাকি, সে জায়গা থেকে এটা আমরা বিজ্ঞপ্তি দিয়ে অবহিত করি।

“এর প্রভাবে আমাদের স্যাটেলাইট ব্যবহার করে যে টেলিভিশন সম্প্রচার ও টেলিকম সার্ভিস চলে, সেসব সার্ভিসে উল্লিখিত সময়ে কিছুটা ব্যাঘাত ঘটতে পারে।”

প্রাকৃতিক কারণে সাময়িক বিঘ্ন ঘটনার জন্য দুঃখও প্রকাশ করেছে বিএসসিএল।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত