বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে বিজিবি

| আপডেট :  ২২ আগস্ট ২০২৪, ১১:৫৮  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২৪, ১১:৫৮


বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে বিজিবি

জাতীয়

বিবার্তা ডেস্ক


দেশের উত্তর-পূর্ব অঞ্চলের জেলা কুমিল্লা, ফেনী, খাগড়াছড়ি, রাঙামাটি ও মৌলভীবাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ  (বিজিবি) সদস্যরা।

২২ আগস্ট, বৃহস্পতিবার বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সীমান্তবর্তী বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষ উদ্ধার কার্যক্রম, ত্রাণ সামগ্রী বিতরণ এবং নদী রক্ষা বাঁধ নির্মাণ করে ক্ষতিগ্রস্ত জনসাধারণের পাশে দাঁড়িয়েছে বিজিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিজিবির ফেনী ব্যাটালিয়নের (৪ বিজিবি) ব্যাটালিয়ন সদরের উদ্ধারকারী দল বিজিবি’র নৌকা ও ট্রলারের মাধ্যমে বন্যাদুর্গত এলাকার ৮ শতাধিক অসহায় মানুষকে উদ্ধার করে জয় লস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জয় লস্করপুর উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছে। পাশাপাশি উদ্ধারকৃত জনসাধারণের মাঝে বিশুদ্ধ পানি ও জরুরি শুকনা খাবারও বিতরণ করছে।

এছাড়া বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের (১০ বিজিবি) অধীনস্থ বিবির বাজার বিওপির দায়িত্বপূর্ণ গোমতী নদীর তীরবর্তী বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষদের উদ্ধার করে নিরাপদ আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছে বিজিবি। পাশাপাশি বিজিবির উদ্যোগে তাদের মাঝে ত্রাণ সামগ্রীও বিতরণ করা হয়েছে। তাছাড়া গোমতী নদীর তীরে ফাটল দেখা দিলে নদীর ভাঙন রোধে স্থানীয় জনসাধারণকে সাথে নিয়ে বালুর বস্তা ফেলে বাঁধ সংস্কার  করে বিজিবি সদস্যরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিজিবির রামগড় ব্যাটালিয়নের (৪৩ বিজিবি) অধীনস্থ আধারমানিক, নলুয়াটিলা, লাচারীপাড়া, লক্ষ্মীছড়া  বিওপির দায়িত্বপূর্ণ মোট ২৯৬টি পরিবারের ১৫৫০ জনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছে বিজিবি’র উদ্ধারকারী দল। এছাড়া দায়িত্বপূর্ণ এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজিবি’র ছোট হরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) দায়িত্বপূর্ণ রাঙ্গামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের বন্যা দুর্গত ৫০টি অসহায় পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী  হিসেবে চাউল, ডাল, তৈল, চিনি ও আলু বিতরণ করেছে।

বিজিবির শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬ বিজিবি) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কুরমা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বন্যার্তদের উদ্ধার তৎপরতার পাশাপাশি বন্যাদুর্গত এলাকার ২ শতাধিক অসহায় পরিবারের মাঝে শুকনো খাবারও বিতরণ করেছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ  করা হয়। সূত্র: বাসস

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত