বানভাসি মানুষের জন্য পাঠানো হচ্ছে পঞ্চগড়ের বিশুদ্ধ পানি

| আপডেট :  ৩১ আগস্ট ২০২৪, ০৫:৪৩  | প্রকাশিত :  ৩১ আগস্ট ২০২৪, ০৫:৪৩


বানভাসি মানুষের জন্য পাঠানো হচ্ছে পঞ্চগড়ের বিশুদ্ধ পানি

সারাদেশ

পঞ্চগড় প্রতিনিধি


দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার মানুষেরা বন্যার কবলে পড়ে বিশুদ্ধ পানি ও খাবার সংকটে রয়েছে। এবার পঞ্চগড়ের দেশের সবচেয়ে বিশুদ্ধ ও স্বাস্থ্যকর পানি বানভাসি মানুষের কাছে পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ ও সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম নামের একটি সংগঠন।

পঞ্চগড়ের বৈষম্য বিরোধী ছাত্রসমাজ ও সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের কর্মীরা গত কয়েকদিন ধরে বন্যাকবলিত এলাকায় দুঃস্থ মানুষের জন্য ত্রাণ পাঠানোর উদ্যোগ নেয়। তারা গ্রামে গ্রামে মানুষের কাছ থেকে অর্থসহ নানা ধরনের ত্রাণ সংগ্রহ করে। এসব ত্রাণের সাথে পঞ্চগড়ের পানি বোতলজাত করে পাঠানোর উদ্যোগ নিয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্রসমাজের সমন্বয়ক মোকাদ্দেসুর রহমান সান জানান, শিক্ষার্থীরা পঞ্চগড়ের পানি বন্যাকবলিতৈ এলাকায় পাঠানোর উদ্যোগ নেয়। পানি বোতলজাত করার জন্য এগিয়ে এসেছে বিভিন্ন কোম্পানি। তারা খালি বোতল সরবরাহ করেছেন। পঞ্চগড় সদর হাসপাতালের নার্সিং ইন্সস্টিটিউটের মোটর থেকে তোলা এই পানি বোতল জাত করা হচ্ছে। প্রায় দুই হাজার লিটার পানি পাঠানো হবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

সম্মিলিত সেচ্ছাসেবী ফোরামের সমন্বয়ক আহসান হাবিব জানান, পানি ছাড়াও পেঁয়াজ, আলু, চালসহ প্রায় ৫ লক্ষ টাকার অনুদান পাঠানো হচ্ছে। পঞ্চগড়ের শিক্ষার্থীরা শনিবার রাতে এসব ত্রাণ নিয়ে রওয়ানা দেয়ার কথা রয়েছে।

বিবার্তা/বিপ্লব/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত