বালিয়াকান্দিতে ৪ দফা দাবিতে সনাতনী সম্প্রদায়ের মানববন্ধন ও সমাবেশ

| আপডেট :  ১০ আগস্ট ২০২৪, ০৯:২৭  | প্রকাশিত :  ১০ আগস্ট ২০২৪, ০৯:২৭


বালিয়াকান্দিতে ৪ দফা দাবিতে সনাতনী সম্প্রদায়ের মানববন্ধন ও সমাবেশ

রাজবাড়ী প্রতিনিধি


দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু নির্যাতন, মন্দির ও বসতবাড়িতে হামলা ভাঙচুর অগ্নিসংযোগকারীদের শাস্তি ও সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নসহ ৪ দফা দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ আগস্ট) বিকেল রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা চত্বরে সনাতনী সম্প্রদায়ের উদ্যোগে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

উজ্জ্বল গুহ-এর সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, দাড়িয়াপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রমেন্দ্রনাথ বাছাড়, জংগল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস, ইঞ্জিনিয়ার শিমুল কুমার দে, আড়কান্দি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পলাশ কুমার দে, বালিয়াকান্দি কলেজের প্রভাষক ক্ষিথিস চন্দ্র বিশ্বাস, বৈষম্যবিরোধী কোটা আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র তন্ময় মৈত্র সহ প্রমুখ।

এসময় বক্তারা সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন, সংখ্যালঘু সুরক্ষাকমিশন গঠন, সংখ্যালঘুদের বিরুদ্ধে সংগঠিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রনয়ন ও বাস্তবায়ন এবং সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দের দাবি জানায়।

পরে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মানববন্ধন ও সমাবেশের এসে একাত্মতা প্রকাশ করে গত কয়েক দিনে সংগঠিত প্রতিটি নৈরাজ্যের বিচার হবে বলে জানান।

এসময় তিনি আরও বলেন, গত কয়েক দেশের মানুষ পুলিশের অভাব বুঝতে পারছে। তাই পুলিশ আবারও নিজ নিজ কর্মস্থলে ফিরে এসেছে। এখন থেকে আবারও পুলিশ সাধারণ মানুষের জানমাল রক্ষায় কাজ করবে।

বিবার্তা/মিঠুন/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত