বিগ ব্যাশ ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

| আপডেট :  ২৮ আগস্ট ২০২৪, ১০:৫৫  | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২৪, ১০:৫৫


বিগ ব্যাশ ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক


অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ ক্রিকেট লিগ বিগ ব্যাশ মাঠে গড়াতে এখনও মাস খানেক বাকি। এরই মধ্যে প্রকাশিত হয়েছে বিগ ব্যাশের প্লেয়ার্স ড্রাফটের তালিকা। যেই তালিকায় একজন নারী ক্রিকেটারসহ বাংলাদেশ থেকে আছেন ১০ জন ক্রিকেটার।

আগামী সপ্তাহের ড্রাফট অনুষ্ঠানকে সামনে রেখে বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়া ছেলেদের ও মেয়েদের লিগ মিলিয়ে ৫৯৩ জন খেলোয়াড়ের বিশাল এক তালিকা প্রকাশ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কয়েকজন শীর্ষ তারকাই এবার বিগ ব্যাশে খেলার জন্য নাম দিয়েছেন।

ছেলেদের বিগ ব্যাশে বাংলাদেশিদের মধ্যে ড্রাফট তালিকায় আছেন পেসার হাসান মাহমুদ ও তানজিম হাসান। আছেন স্পিনার রিশাদ হোসেন ও তাইজুল ইসলাম। ব্যাটসম্যানদের মধ্যে আছেন জাকের আলি অনিক, রনি তালুকদার, তানজিদ হাসান ও শামীম হোসেন। এ ছাড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও ড্রাফটে নাম লিখিয়েছেন। একমাত্র নারী ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন পেসার জাহানারা আলম।

এই ৯ জনের কারোরই বিদেশি কোনো লিগে খেলার অভিজ্ঞতা নেই। রিশাদ ও সাইফউদ্দিন সবশেষ গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেলেও ভিসা জটিলতায় কানাডায় খেলতে যেতে পারেননি।

রিশাদ, তানজিদ ও তানজিম ৬ থেকে ৯টি ম্যাচ ও পরে ফাইনালসের জন্য নাম দিয়েছেন। বাকি ৬ জন পুরো টুর্নামেন্টের জন্যই নাম দিয়েছেন ড্রাফটে। মেয়েদের লিগে জাহানারাও পুরো টুর্নামেন্টের জন্য ড্রাফটে নাম দিয়েছেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত