মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরিতে লিডের স্বপ্ন টাইগারদের

| আপডেট :  ২৪ আগস্ট ২০২৪, ০১:৪৩  | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২৪, ০১:৪৩


মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরিতে লিডের স্বপ্ন টাইগারদের

খেলা

বিবার্তা প্রতিবেদক


রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দিনের শুরুতেই সাজঘরে ফিরে যান দীর্ঘদিন পরে রানে ফেরা লিটন দাস।

লিটন ফিরে গেলেও মিরাজকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান মুশফিক। পাকিস্তানের বিপক্ষে আজ তিনি তুলে নেন সেঞ্চুরি। এটি তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি।

মুশফিকের সেঞ্চুরি আর মিরাজের ১৭ রানে ভর করে ৫৯ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্নবিরতিতে গেছে টাইগাররা। ফলে মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরিতে লিডের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

৫ উইকেট হারিয়ে ৩১৬ রান নিয়ে গতকাল রাওয়ালপিন্ডি টেস্টে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। অপরাজিত দুই ব্যাটার মুশফিকুর রহিম এবং লিটন দাস আজ চতুর্থ দিনের খেলা শুরু করেন। দিনের শুরুতে মোহাম্মদ আলির ওভারে বল মুশফিকের পায়ে লাগলে লেগ বিফোর উইকেটের আবেদন করে পাকিস্তান, আম্পায়ারও আঙুল তুলেছিলেন, তবে রিভিউ নিয়ে বেঁচে যান মুশফিক। তবে মুশফিক বাঁচলেও এরপর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি লিটন।

আজ চতুর্থ দিনের শুরুতেই মুশফিক-লিটন জুটি শতরান পূরণ করে। এরপর দুজন মিলে সাবলীল ভাবেই খেলছিলেন। তবে মুশফিক রিভিউ নিয়ে বাচার দুই ওভার পরই আউট হন লিটন। গতকাল লিটনের সঙ্গে নাসিম শাহর লড়াই জমেছিল বেশ। পাকিস্তানি পেসারের এক ওভারে ১৮ রান নিয়ে নিজের ফিফটি পূরণ করেছিলেন টাইগার এই ব্যাটার। তবে এ লড়াই আজ খুব বেশি চালিয়ে যেতে পারেননি তিনি।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত