ম্যাট লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট ফেটে যায়, কী উপায়?

| আপডেট :  ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪০  | প্রকাশিত :  ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪০


ম্যাট লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট ফেটে যায়, কী উপায়?

লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক


লিপস্টিকের গুণমান কী এবং এতে কী কী জিনিস মেশানো হয়েছে, এটা জানা খুবই জরুরি। প্রতিটি লিপস্টিকে মোম, তেল এবং বিভিন্ন রকম পিগমেন্ট মেশানো হয়।

ম্যাট লিপস্টিকে বেশি মোম, রঙের পরিমাণ বেশি থাকে এবং তেলের মাত্রা কম হয়, যার কারণে এটি দীর্ঘস্থায়ী হয়। তেল কম থাকায় অনেক সময় ঠোঁট শুষ্ক হয়ে যায়।

কিছু সাজ আছে যেগুলির সঙ্গে ম্যাট লিপস্টিকই বেশি মানানসই হয়। বলিউডের নায়িকা দীপিকা পাড়ুকোন থেকে প্রিয়ঙ্কা চোপড়া সকলকেই দেখা যায় ম্যাট লিপস্টিকের সাজে!

আপনারও কি ম্যাট লিপস্টিকই বেশি প্রিয়? কোন উপায় মেনে চললে দিনের পর দিন ম্যাট লিপস্টিক পরলেও ঠোঁট ফাটবে না?

১) ম্যাট লিপস্টিক ব্যবহারের আগে লিপ বাম লাগিয়ে নিতে ভুলবেন না। লিপ বাম লাগালে ঠোঁটের ত্বক আর্দ্র থাকে এবং লিপস্টিক ব্যবহার করলে আমাদের ঠোঁট ফাটে না এবং উজ্জ্বলও থাকে।

২) মুখের মতো লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটে লিপ প্রাইমার লাগান। এতে লিপস্টিক দীর্ঘস্থায়ী হবে আর ঠোঁটে ফাটবেও না।

৩) ঠোঁটের ত্বকের সবচেয়ে বেশি যত্ন নেওয়া উচিত, কারণ এটি খুব নরম। তাই ঠোঁটের সৌন্দর্য ধরে রাখতে ময়শ্চারাইজার ব্যবহার করা খুবই জরুরি। এছাড়া ঠোঁটে নিয়ম করে নারকেল তেল লাগাতে পারেন, এতে ঠোঁট নরম আর মোলায়েম থাকে।

৪) এ ছাড়াও ঠোঁটের যত্ন নিতে সপ্তাহে দু’ থেকে তিন বার স্ক্রাব করতে ভুলবেন না। নারকেল তেল, ব্রাউন সুগার এবং মধু মিশিয়ে সেই স্ক্রাব তৈরি করতে পারেন। ব্রাউন সুগারের বদলে কফিও ব্যবহার করতে পারেন।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত