যুগোপযোগী শিক্ষাক্রম যথাযথভাবে বাস্তবায়নের আহ্বান দীপু মনির

| আপডেট :  ০২ মার্চ ২০২৪, ০৬:১২  | প্রকাশিত :  ০২ মার্চ ২০২৪, ০৬:১২


যুগোপযোগী শিক্ষাক্রম যথাযথভাবে বাস্তবায়নের আহ্বান দীপু মনির

শিক্ষা

চাঁদপুর প্রতিনিধি


সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা জ্ঞান এবং দক্ষতানির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি। যেখানে শিক্ষার্থীরা দক্ষ, যোগ্য, মানবিক ও সৃজনশীল মানুষ হয়ে উঠবে। আজকে যেমন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে, টেকসই উন্নত প্রযুক্তির ব্যবহার হচ্ছে, একই সঙ্গে যুগোপযোগী শিক্ষাক্রম প্রণীত হয়েছে এবং সেটি যেন যথাযথভাবে বাস্তবায়ন হয়, তার জন্য আমি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ব্যবস্থাপনা পর্ষদের প্রতি আহ্বান জানাবো।

২ মার্চ, শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আমি মনে করি একই সঙ্গে শিক্ষার্থীদের খেলাধুলা এবং সাংস্কৃতিতে সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা প্রয়োজন। শরীর ও মনে যে শিশু সুস্থ হবে সেই শিশুই মানবিক, সৃজনশীল, দক্ষ ও যোগ্য হয়ে সোনার বাংলা গড়বার সোনার মানুষ হয়ে উঠবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়বার স্বপ্ন দেখেছিলেন, সেই বাংলাদেশ গড়বার জন্য তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য কাজ করছেন। আর সেই স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য যে স্মার্ট নাগরিক দরকার সেই নাগরিক তৈরির জন্য আমরা বর্তমান শিক্ষা ব্যবস্থাকে সেদিকে নেওয়ার জন্য কাজ করেছি এবং করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এম আর শামীম পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত