রিয়াল মাদ্রিদে অভিষেক ম্যাচেই এন্ড্রিক ফিলিপের গোল

| আপডেট :  ২৬ আগস্ট ২০২৪, ১২:২৩  | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২৪, ১২:২৩


রিয়াল মাদ্রিদে অভিষেক ম্যাচেই এন্ড্রিক ফিলিপের গোল

খেলা

স্পোর্টস ডেস্ক


অবশেষে রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক হলো এন্ড্রিক ফিলিপের। নতুন ঠিকানায় প্রথম ম্যাচেই এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড করলেন দারুণ এক গোল। স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে রিয়াল পেল প্রথম জয়ের স্বাদ।  

২৫ আগস্ট (রবিবার) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভায়াদোলিদকে ৩-০ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চ্যাম্পিয়নরা।

লিগের প্রথম ম্যাচে মায়োর্কার মাঠে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। অনুমিতভাবেই পরের ম্যাচে ঘুরে দাঁড়াল কার্লো আনচেলত্তির দল। রিয়াল বড় জয় পেয়েছে ঠিকই, কিন্তু এদিন পুরো তিন পয়েন্টের জন্য ভালোই বেগ পেতে হলো তাদের। ৮৭ মিনিট শেষ পর্যন্ত জয় নিশ্চিত ছিল না লস ব্ল্যাঙ্কোসদের। শেষ দিকে পরপর দুই গোলে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের।

কিলিয়ান এমবাপ্পেকে ‘বক্স স্ট্রাইকার’ পজিশনে রাখেন রিয়াল কোচ আনচেলত্তি। তাকে সহায়তার জন্য আক্রমণ ভাগে ছিলেন রদ্রিগো গৌজ, আর্দা গুলের ও ভিনিসিয়াস জুনিয়র। চারজনের একজনও পুরো ম্যাচ খেলতে পারেননি। বিরতির পর একাদশে কয়েকটি পরিবর্তন আনেন ইতালিয়ান কোচ। যার সুফল পায় ইউরোপ সেরা ক্লাবটি। দ্বিতীয়ার্ধেই তিন গোল করে তারা।

ম্যাচের দ্বিতীয় ভাগে পাল্টে যায় তাদের চেহারা। মুহুর্মুহু আক্রমণ করে তারা। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছিলেন ভায়াদোলিদ গোলরক্ষক। ৫০ মিনিটে সেই বাধার প্রাচীরও ভেঙে ফেলে রিয়াল। গোলমুখ খোলেন ফেডেরিকো ভালভার্দে। কিন্তু আপ্রাণ চেষ্টাই করেও গোলের শোধ দিতে পারেনি ভায়াদোলিদ। তবে রিয়ালকে ঠিকই অস্বস্তিতে রাখে তারা।

৮৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাহিম দিয়াজ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে রিয়ালের পক্ষে তৃতীয় গোল করেন এন্ড্রিক। এমবাপ্পের বদলি হিসেবে মাঠে নামার চার মিনিটের মধ্যে অভিষেকে স্বপ্নের গোলটি করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। অভিষেকে উপহার পেলেন দারুণ এক জয়। অথচ পুরো ম্যাচে কয়েকটি সুযোগ পেয়েও জালের নাগাল পাননি ফরাসি ফরওয়ার্ড।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত