শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা ও ভাঙচুর

| আপডেট :  ০৩ আগস্ট ২০২৪, ০৯:১৭  | প্রকাশিত :  ০৩ আগস্ট ২০২৪, ০৯:১৭


শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা ও ভাঙচুর

চট্টগ্রাম প্রতিনিধি


চট্টগ্রামে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বাড়িতে থাকা মন্ত্রীর ব্যবহৃত দুটি গাড়ি ও জানালার গ্লাস ভাঙচুর করা হয়।

৩ আগস্ট, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের দুই নম্বর গেট এলাকায় কোটাবিরোধী আন্দোলনের মিছিল পৌঁছালে সেখান থেকে একটি অংশ মেয়র গলির দিকে অগ্রসর হয়। এরপরই চশমা হিলের বাসায় হামলা চালানো হয়।

এতে বাড়ির দোতলার জানালা ক্ষতিগ্রস্ত হয়। পরে হামলাকারীরা গেট ভেঙে নিচে থাকা দুটি গাড়িও ভাঙচুর করে। তাৎক্ষণিকভাবে অন্যান্য ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

জানা গেছে, দুপুর থেকে নগরের নিউমার্কেট এলাকায় কোটাবিরোধীদের বিক্ষোভ কর্মসূচি ছিল। সন্ধ্যায় সেই কর্মসূচি শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে এক দল দুবৃর্ত্ত মেয়র গলিতে ঢুকে পড়ে। এসময় তারা নানা স্লোগান দিতে থাকে।

একপর্যায়ে শিক্ষামন্ত্রীর বাসভবনের প্রবেশ গেটটি ভেঙ্গে ঢুকে পড়ে দুবৃর্ত্তরা। এসময় কার পারকিংয়ে থাকা দুটি প্রাইভেট কার ভাঙচুর করে। এরমধ্যে একটি গাড়ি শিক্ষা মন্ত্রী নিজেই ব্যবহার করেন। ভাঙচুরের পর গাড়িতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। গাড়ি ভাঙচুর শেষে মূল ভবনের একটি রুমেও হামলা চালানো হয়। কক্ষটি রাজনৈতিক সভার কাজে ব্যবহৃত হতো বলে জানা গেছে। এসময় ওই রুমে থাকা চেয়ার-টেবিল ও আসবাবপত্র ভাঙচুর করা হয়।

শিক্ষামন্ত্রীর সহকারী রাহুল দাশ বলেন, পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে বলে মনে হচ্ছে। মেয়র গলির সামনে দিয়ে একটি মিছিল যাচ্ছিল। সেই মিছিল থেকে বের হয়ে কিছু লোক ইট পাটকেল নিক্ষেপ বাড়ির দরজা জানালা ভেঙে ফেলে। বাড়ির প্রধান ফটকও ভেঙে ফেলে দুর্বৃত্তরা। জামায়াত-শিবিরের মদদে এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

চট্টগ্রাম নগর পুলিশ উত্তর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মো. জাহাঙ্গীর বলেন, মন্ত্রীর বাড়িতে হামলার ঘটনা শোনার পর আমরা ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছি।

নগর পুলিশের আরেক অতিরিক্ত উপ-কমিশনার কাজী তারেক আজিজ বলেন, ছাত্র আন্দোলনের মিছিল থেকে প্রথমে এমপি মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেওয়া হয়। তারপর শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাড়িতে ও গাড়িতে ভাঙচুর করা হয়।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান বলেন, সন্ধ্যায় কিছু দুর্বৃত্ত হঠাৎ করে মন্ত্রীর বাড়ি আক্রমণ করে। এসময় তিনি বাসায় ছিলেন না।

বিবার্তা/লিমন/রোমেল

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত