শেখ হাসিনা দেশের মানুষের অধিকার কায়েম করেছেন: নানক

| আপডেট :  ০১ জুলাই ২০২৪, ০৮:৪২  | প্রকাশিত :  ০১ জুলাই ২০২৪, ০৮:৪২


শেখ হাসিনা দেশের মানুষের অধিকার কায়েম করেছেন: নানক

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


শেখ হাসিনা দেশের মানুষের অধিকার কায়েম করেছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, শেখ হাসিনা এই দেশে মানুষের ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। তার নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাছে। শেখ হাসিনা সীমান্ত এলাকার ছিট মহল আদায় করেছেন। শেখ হাসিনা আমাদের অধিকার কায়েম করেছেন।

১ জুলাই, সোমবার দুপুরে তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসের সামনে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আওয়ামী লীগ পঁচাত্তোরত্তর কোন সামরিক পেট থেকে বেড়িয়ে আসা দল নয়। এই দল পাকিস্তানের নিপীড়ন, নির্যাতন থেকে এই দেশের মানুষকে মুক্তির জন্য গঠন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু দীর্ঘ ২৩ বছর আন্দোলন সংগ্রাম করেছেন উল্লেখ করে তিনি বলেন, নিজের যৌবন কাটিয়েছেন কারাগারে। সেই দলের নেতৃত্বে স্বাধীকার থেকে স্বাধীনতা এই বাংলাদেশ অর্জন করেছে। সেই স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করেছে জিয়াউর রহমান, মোস্তাক, শাহ মোয়াজ্জেমরা।

নানক বলেন, এরপর ভেবেছিলো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিবে। সে দিন আমরা লড়াই সংগ্রাম করেছিলাম আমাদের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে। সেই লড়াই সংগ্রামের পথে আমাদের নেতা ওবায়দুল কাদেরকে গ্রেফতার করে অমানসিক নির্যাতন করে। আমাদের কারাগারে নিক্ষেপ করেছিল। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর নাম ও ছবিকে নিষিদ্ধ করেছিল। সেই দল বিএনপি আজকে বড় বড় কথা বলে।

নানক বলেন, বিএনপি বলে, শেখ হাসিনা নাকি ভারতের তাবেদার, ভারতের স্বার্থ রক্ষা করতে চায়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ইতিহাসকে ধামাচাপা দেয়া যাবে না। তোমাদের জিয়াউর রহমান দিল্লিতে গিয়ে পা ধরেছিল, তোমাদের খালেদা জিয়া মোদি যখন প্রথম প্রধানমন্ত্রী হয়েছিলেন তখন রসগোল্লা খাইয়েছিলেন। সে কথা মানুষ ভুলে যায়নি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত