সিংগাইরে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

| আপডেট :  ১৮ আগস্ট ২০২৪, ০৬:২৩  | প্রকাশিত :  ১৮ আগস্ট ২০২৪, ০৬:২৩


সিংগাইরে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

সারাদেশ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি


মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের ভাঘুলী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দফায়— দফায় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে প্রায় আড়াই লক্ষ টাকার লুটপাট হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

গত শুক্রবার দুপুর ও শনিবার দিবাগত রাতে কয়েক দফায় এ হামলার চালানোর ঘটনা ঘটে।

১৮ আগস্ট, রবিবার দুপুরে সরেজমিনে ভুক্তভোগী পরিবার ও স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, ওই গ্রামের আব্দুর রহমান ও চাঁন মিয়ার পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিরোধপূর্ণ জমিতে আব্দুর রহমানের পরিবার টিনের দো—চালা ঘর ও ভাউন্ডারি দেয়াল দিয়ে দীর্ঘদিন ভোগ দখল করে করছিল। আব্দুর রহমানের প্রতিপক্ষ অভিযুক্ত চাঁন মিয়া, তার ছেলে আলী হোসেন ও শাকিব  আওয়ামীলীগ সরকারের ক্ষমতাচ্যুত হওয়ার সুযোগে  বিএনপি ও তথা কথিত বৈষম্য বিরোধী ছাত্রদের দিয়ে ওই জমিতে থাকা ঘরবাড়িতে হামলা ও লুটপাট চালায়। ভেঙে দেয়া হয় টিনের ঘর ও ভাউন্ডারি দেয়াল।

ভুক্তভোগী আব্দুর রহমান জানান, গত দুই দিনের কয়েক দফায় হামলা চালিয়ে তার প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি করা হয়েছে।  হামলাকারীদের ভয়ে পরিবার—পরিজন নিয়ে আতঙ্কের মধ্যে বসবাস করছেন তিনি। সিংগাইর থানা ও থানার অন্তর্গত শান্তিপুর (বাঘুলী)  পুলিশ ফাঁড়িতে গিয়েও কোন আইনি সহায়তা পাননি বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে, অভিযুক্ত চান মিয়ার বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। পাশের মুদি দোকানদার রতন মিয়া জানান, দু—প্রম্নপের মধ্যে জমি সংক্রান্ত মামলা রয়েছে। বৈষম্য বিরোধী ছাত্ররা জমি দখল ও হামলার ঘটনা ঘটিয়েছে। বিষয়টি নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভবনা রয়েছে।

এ ব্যাপারে সিংগাইর থানার অন্তর্গত বাঘুলি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. মামুনুর রশিদ বলেন, ফাঁড়ির কার্যক্রম আপাতত বন্ধ। থানায় অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বিবার্তা/হাবিবুর/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত