সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে ব্যাপক লুটপাট-ভাঙচুর

| আপডেট :  ০৮ আগস্ট ২০২৪, ০৪:৪৮  | প্রকাশিত :  ০৮ আগস্ট ২০২৪, ০৪:৪৮


সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে ব্যাপক লুটপাট-ভাঙচুর

সিলেট

সিলেট প্রতিনিধি


সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে ব্যাপক লুটপাট ও ভাঙচুর ঘটনা ঘটেছে। লুট করে নেওয়া হচ্ছে ক্যাশ কাউন্টার থেকে নগদ টাকা।

সিলেটে সিটি করপোরেশনের আওতায় শেখ হাসিনা পার্ক নগরীর বিনোদন কেন্দ্র হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। বছর শেষে সিসিকের একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করে কর্তৃপক্ষ। অনুরূপ ভাবে সিলেটের পর্যটন কেন্দ্র সাদাপাথর পর্যটন বাজারের দোকানপাট গুড়িয়ে দেওয়া হয়েছে।

এক চক্র সুযোগ বুঝে সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় ভোলাগঞ্জ ১০নম্বর এলাকায় পর্যটন বাজারে এ ধ্বংসযজ্ঞ চালায়। এ সময় ২/৩টি রেস্টুরেন্টের সকল মালামাল নিয়ে যায় দুর্বৃত্তরা। এছাড়া অন্যান্য সকল দোকানের মালামাল ১ ঘণ্টার ভিতর নিয়ে যেতে নির্দেশ দেওয়া হয়। তখন দোকানিরা তাড়াহুড়ো করে তাদের দোকানের ভিতরে থাকা সকল মালামাল নিয়ে যায়। এতে করে প্রতিটি দোকানের অনেক মালামালের ক্ষয়ক্ষতি হয়। ব্যবসায়ীরা জানিয়েছেন তাদের প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পর্যটন বাজারের জিরো পয়েন্ট, মেঘের বাড়ি, শাহপরান, জয় বাংলা ও সেই স্বাদ রেস্টুরেন্ট ভাঙচুর করা হয়েছে। এছাড়া ৩/৪টি কসমেটিকসের দোকানও ভাঙচুর করা হয়।

মেঘের বাড়ি রেস্টুরেন্টের মালিক সফাত উল্লাহ বলেন, সাদাপাথর পর্যটন কেন্দ্র আমার মেঘের বাড়ি রেস্টুরেন্টে কিছু সন্ত্রাসী লুটপাট ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে। দোকানের ভিতরে থাকা ১টি এসি ৩টি ফ্রিজ ২০০ চেয়ার ২০টি টেবিল ও ২টি জেনারেটরসহ সকল আসবাবপত্র লুটপাট করে নিয়ে যায়। এতে আমার প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে সিসিকের কর্তৃপক্ষ জানান, শেখ হাসিনা পার্ক থেকে দুর্বৃত্তরা নগদ ৭ লক্ষ টাকা ও কম্পিউটার, জরুরি জিনিস পত্র নিয়ে যায়। ভাঙচুর করে বিনোদনের গুরুত্বপূর্ণ জিনিস পত্র ক্ষতির পরিমাণ প্রায় ১৬ থেকে ১৭ লক্ষ টাকা।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত