সেনাসদস্যের হাতে ল্যাপটপ নিয়ে বিভ্রান্তি, যা জানাল আইএসপিআর

| আপডেট :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৯  | প্রকাশিত :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৯


সেনাসদস্যের হাতে ল্যাপটপ নিয়ে বিভ্রান্তি, যা জানাল আইএসপিআর

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


সংসদ ভবন এলাকা থেকে সেনাসদস্যের ল্যাপটপ জমাকরণে ভুল বোঝাবুঝি বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও প্রসঙ্গে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) তাদের বক্তব্য তুলে ধরেছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ আগস্টের উদ্ভূত পরিস্থিতিতে সংসদ ভবনের বিভিন্ন রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের ঘটনা ঘটে। পরবর্তী সময়ে সচেতন নাগরিকরা হারানো রাষ্ট্রীয় সম্পদের কিছু অংশ ওইদিনই সেনাবাহিনীর কাছে হস্তান্তর করে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাকগ্রাউন্ড ভয়েজ সংযোজিত একটি ভিডিওতে সংসদ ভবন এলাকায় ল্যাপটপ হাতে হাসিমুখে হেঁটে যাওয়া একজন সেনাসদস্যের ভিডিও ছড়িয়ে পড়ে। ভিডিওর ব্যাকগ্রাউন্ড ভয়েজে দুটি ল্যাপটপ সেনাসদস্য অবৈধভাবে আত্মসাৎ করেছে বলে দাবি করা হয়, যা ওই সেনাসদস্য ও সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা।

মূলত গত ৫ আগস্ট সেনাসদস্যদের একটি ল্যাপটপ ও একটি স্ক্যানার কতিপয় সচেতন নাগরিক হস্তান্তর করে, যা ওই সেনাসদস্য নিকটস্থ সেনাক্যাম্পে জমা করে। পরে উদ্ধারকৃত অন্যান্য সামগ্রীর সঙ্গে ওই ল্যাপটপ ও স্ক্যানার জাতীয় সংসদ ভবনের সার্জেন্ট অ্যাট আর্মসের কাছে হস্তান্তর করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেশপ্রেমী ও পেশাদার সেনাবাহিনী-সংক্রান্ত এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রচারের মাধ্যমে জনগণের কাছে সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার অপচেষ্টা অত্যন্ত নিন্দনীয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত