স্ত্রীকে চুমু খাওয়ায় জরিমানা

| আপডেট :  ০৮ জুলাই ২০২৪, ০৯:১১  | প্রকাশিত :  ০৮ জুলাই ২০২৪, ০৯:১১


স্ত্রীকে চুমু খাওয়ায় জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক


ঘটনাটি ঘটেছে ফ্রান্সের বারগান্ডি অঞ্চলে ট্যুর ডি ফ্রান্সের সপ্তম পর্যায়ের প্রতিযোগিতায়। সাইকেল থামিয়ে স্ত্রীকে চুমু খায় এক প্রতিযোগী, আর এই চুমু খাওয়ায় জরিমানা করা হয়েছে তাকে।

গত শুক্রবার চলছিল এই প্রতিযোগিতা। সাইকেল নিয়ে ছুটছেন একের পর এক প্রতিযোগী। রাস্তার দুই পাশের দর্শকেরা করতালি দিয়ে তাঁদের উৎসাহ দিচ্ছেন। সেই দলে ছিলেন স্ত্রীও। স্ত্রীকে দেখে হঠাৎ সাইকেল থামিয়ে দিলেন ফরাসি সাইক্লিস্ট জুলিয়ঁ বেহনার্দ। জড়িয়ে ধরে চুমু খেলেন।

ওই প্রতিযোগিতায় ২৩ দশমিক ৩ কিলোমিটারের টাইম ট্রায়ালে দ্রুতগতিতে সাইকেল চালাতে হয়। প্রতিযোগিতা শুরুর কিছু সময় পর রাস্তায় সমর্থকদের সঙ্গে বেহনার্দের দেখা হয়ে যায়। বন্ধুরা তাঁর দিকে দৌড়ে যান। সেই দলে তাঁর স্ত্রীও ছিলেন। স্ত্রী কিছুটা এগিয়ে গেলে তাঁকে জড়িয়ে ধরে চুমু খান বেহনার্দ।

এ ঘটনায় বেহনার্দ ‘প্রতিযোগিতা চলাকালে অসদাচরণের মাধ্যমে খেলার ভাবমূর্তি নষ্ট করেছেন’ বলে অভিযোগ তোলে ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়ন (ইউসিআই)। এ জন্য শনিবার তাঁকে ২০০ সুইস ফ্রাঁ (২২৩ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বেহনার্দ ‘খেলার ভাবমূর্তি নষ্ট করার জন্য’ ইউসিআইয়ের কাছে ক্ষমা চেয়েছেন। তবে তিনি এ–ও বলেছেন যে তিনি ‘মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে প্রতিদিন জরিমানা দিতে রাজি আছেন’।

এর আগেও একই ধরনের নিয়ম ভাঙার কারণে কিছু প্রতিযোগীকে সমপরিমাণ জরিমানা দিতে হয়েছে।

প্রতিযোগিতা শেষে একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বেহনার্দ বলেন, প্রিয় মানুষদের সঙ্গে ওই মুহূর্ত তাঁর ক্যারিয়ারের সেরা সময় হয়ে থাকবে। তিনি বলেন, ‘এটা ছিল অসাধারণ। আমার স্ত্রী কয়েক সপ্তাহ ধরে বন্ধুদের সঙ্গে মিলে এটার (প্রতিযোগিতা) জন্য কাজ করেছে।’

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত