হাঙ্গেরিকে গোলবন্যায় ভাসালো জার্মানি

| আপডেট :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫  | প্রকাশিত :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫


হাঙ্গেরিকে গোলবন্যায় ভাসালো জার্মানি

খেলা

স্পোর্টস ডেস্ক


উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরিকে ৫-০ গোলে হারিয়ে গোলবন্যায় ভাসালো জার্মানি। শনিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে ডুসেলডর্ফে অনুষ্ঠিত ম্যাচে বড় জয় পায় তারা।

সবশেষ ইউরোয় কোয়ার্টার-ফাইনালেই থেমে যায় জার্মানির পথচলা। ওই টুর্নামেন্টের পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান ম্যানুয়েল নয়্যার, টনি ক্রুস, ইলকাই গুন্দোয়ান ও থমাস মুলারের মতো তারকা ফুটবলাররা। হুট করে এই চার ফুটবলারের অবসরে কিছুটা চাপে থেকেই উয়েফা নেশন্স লিগে খেলতে নেমেছিল জার্মানি। তবে মাঠে দলগত জার্মানির পারফরম্যান্স জানান দেয় নতুন এই জার্মানি ভালো কিছু করতেই আসছে।

এদিন দলের হয়ে একটি করে গোল করেন নিকোলাস ফুলক্রুগ, জামাল মুসিয়ালা, ফ্লোরিয়ান ভিরৎজ, আলেকজান্ডার পাভলোভিচ ও কাই হাভার্টজ।

ম্যাচের ২৮তম মিনিটেই কাঙ্খিত গোলের দেখা পায় স্বাগতিকরা। মুসিয়ালার পাস থেকে দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়ান ফুলক্রুগ। প্রথমার্ধের বাকি সময় আরও কয়েকটি আক্রমণ চালালেও তা লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয় মুসিয়ালা-হাভার্টজরা। শেষ পর্যন্ত ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমনাত্বক ভঙ্গিতে স্বাগতিকরা। ৫৭তম মিনিটে ভিরৎজের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন মুসিয়ালা। এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই বায়ার্ন মিউনিখ তারকা। ম্যাচের ৬৬তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ভিরৎজ। মুসিয়ালার পাস থেকে নিচু শটে একেবারে লক্ষ্যভেদ করে আরও এগিয়ে নিয়ে যান দলকে।

ম্যাচের ৭৭তম মিনিটে ব্যবধান ৪-০ করেন বদলি হিসেবে নামা পাভলোভিচ। এবারও অ্যাসিস্টের ভূমিকায় মুসিয়ালা। তার পাস থেকে বল জালে জড়ান পাভলোভিচ। আর কফিনে শেষ পেরেক ঠোকেন হাভার্টজ। ৮১তম মিনিটে পেনাল্টি কিকে ব্যবধান বাড়ান তিনি।

বিবার্তা/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত