হার দিয়ে টেনিসে এন্ডি মারে অধ্যায়ের সমাপ্তি

| আপডেট :  ০২ আগস্ট ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ০২ আগস্ট ২০২৪, ০৪:৩২


হার দিয়ে টেনিসে এন্ডি মারে অধ্যায়ের সমাপ্তি

খেলা

স্পোর্টস ডেস্ক


বিদায়টা রঙিন হলো না স্যার অ্যান্ড্রি ব্যারন মারের। হেরেই বিদায় নিতে হলো এন্ডি মারে নামে এই কিংবদন্তি টেনিস তারকাকে।অবসরের ঘোষণা দিয়ে রেখেছিলেন আগেই। বলেছিলেন প্যারিস অলিম্পিকের ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

বৃহস্পতিবার (১ আগস্ট) পুরুষদের দ্বৈত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজ ও টমি পল জুটির কাছে ৬-২, ৬-৪ ব্যবধানে হেরে যায় গ্রেট ব্রিটেনের মারে ও ড্যান ইভানস জুটি।

চোটের কারণে আগেই ব্যক্তিগত ইভেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নেন মারে।

মারে বলেন, ‘নিজের ক্যারিয়ার, অর্জন ও এই খেলায় যতটুকু অবদান রাখতে পেরেছি, তা নিয়ে আমি গর্বিত। অবশ্যই এটা আবেগের। কারণ, এটাই (আমার) শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। তবে এখন আমি সত্যিই খুশি। যেভাবে শেষ হলো, তাতে আমি খুশি। এটা ভালো লাগছে যে অলিম্পিকে নিজের ইচ্ছা অনুযায়ী শেষ করতে পেরেছি। কারণ, (চোটের কারণে) গত কয়েক বছরে এর কোনো নিশ্চয়তা ছিল না।’

২০০৫ সালে ৪০৭ নম্বর খেলোয়াড় হিসেবে পেশাদার টেনিস খেলা শুরু করেন কিশোর মারে। এরপর দুর্দান্ত পারফর্ম করে ২০১৬ সালে চলে আসেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। বর্ণাঢ্য ক্যারিয়ারে জেতে নিয়েছেন তিনটি গ্র্যান্ড স্লাম।

২০১৩ ও ২০১৬ সালে উইমলম্বডন গ্র্যান্ডস্লাম জিতেন মারে। ২০১২ সালে জিতেন ইউএস ওপেন। এছাড়া সোনালি ক্যারিয়ারে ১১টি বড় প্রতিযোগিতামূলক আসরের ফাইনাল খেলেন এই ব্রিটিশ টেনিস কিংবদন্তি।

সব মিলিয়ে ১ হাজার ১টি একক ম্যাচ খেলেছেন ৩৭ বছর বয়সী মারে। এছাড়া দ্বৈত খেলায় অংশ নিয়েছেন বহুবার। ৪৬টি এটিপি জয়ের সঙ্গে ২০১৫ সালে জিতেছেন ব্রিটেনের ডেভিস কাপ।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত