অতিদ্রুত পরীক্ষা ও ফলাফল প্রকাশের দাবিতে রামেবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

| আপডেট :  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৪  | প্রকাশিত :  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৪


অতিদ্রুত পরীক্ষা ও ফলাফল প্রকাশের দাবিতে রামেবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি


অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় অতিদ্রুত পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের ১ দফা দাবিতে আন্দোলন কর্মসূচি পালন করছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

৪ সেপ্টেম্বর, বুধবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ ও কলেজ পরিদর্শন দপ্তরের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে।

সে সময় শিক্ষার্থীরা সময়মতো পরীক্ষার দাবিতে পরীক্ষা না নিলে ভার্সিটির দরকার নাই, ভিসির দরকার নাই, কন্ট্রোলারের দরকার নাই, কোনো কর্মকর্তা কর্মচারীর দরকার নাই। কারও কোনো মাথাব্যথা নেই। ঘুমাচ্ছে। আমাদের বৈষম্যের ভেতরে রাখা হয়েছে। যেখানে সারাদেশে বৈষম্যবিরোধী আন্দোলন হলো। কর্মকর্তারা পদত্যাগ করার আগে কেন আমাদের সাথে ছলচাতুরী করলো?

ছাত্ররা প্রাণ দিয়ে এত সংগ্রাম করে যাচ্ছে, সেখানে কেন এখনো এত ছলচাতুরী, উত্তর না নিয়ে মাঠ ছাড়ব না। লুকোচুরি খেলা।

যে ভার্সিটি পরীক্ষা নেয় না, সে ভার্সিটি চায় না ভার্সিটি না চিড়িয়াখানা, চিড়িয়াখানা চিড়িয়াখানা এমন কঠোর স্লোগানে উত্তাল করে ফেলে রামেবি এলাকা। বিক্ষোভের একপর্যায়ে রামেবি ভবনের দরজায় তালা ঝুলিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এর আগে ৩ জুলাই একই দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। তবে সেই দাবি মেনে বিজ্ঞপ্তি প্রকাশ করে রামেবি। সেখানে ৭ সেপ্টেম্বর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত জানানো হয়। কিন্তু হঠাৎ প্রিন্সিপালের পদত্যাগের কারণে পরীক্ষা নিয়ে শঙ্কায় পড়েন শিক্ষর্থীরা। এই কারণে ৪ সেপ্টেম্বর রামেবির সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা

বিবার্তা/সোহানুর/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত