অন্ধ্রপ্রদেশে ফার্মা কোম্পানিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭

| আপডেট :  ২২ আগস্ট ২০২৪, ১১:৪৩  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২৪, ১১:৪৩


অন্ধ্রপ্রদেশে ফার্মা কোম্পানিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


অন্ধ্রপ্রদেশের একটি ফার্মা কোম্পানিতে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৪১ জন। আহতদের চিকিৎসার জন্য এনটিআর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (২১ জুলাই) প্রদেশটির আনাকপল্লের অচ্যুতপুরমের বিশেষ অর্থনৈতিক জোনে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, এক্সেনসিয়া ফার্মা নামের একটি কোম্পানির প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের এনটিআর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। ভয়াবহ এ বিস্ফোরণটি হয়েছে দুপুরের খাবারের বিরতির সময়। ফলে বেশিরভাগ কর্মী ঐ সময় প্লান্টের ভেতরে ছিলেন না। এ কারণে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গেছে।  

জেলা কালেক্টর বলেছেন, কোনো চুল্লি বিস্ফোরণ থেকে এ ঘটনা ঘটেনি। কর্মকর্তাদের ধারণা, বিদ্যুৎ সংযোগ থেকে কোথাও আগুন লেগেছে। ওই প্ল্যান্টে দুই শিফটে প্রায় ৩৮০ জন কর্মচারী কাজ করেন।

স্থানীয় সময় দুপুর সোয়া ২টার দিকে মধ্যাহ্নভোজের সময় ওই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলের বেশ কিছু ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের পর চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু জেলা কালেক্টর ও পুলিশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। মুখ্যমন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন এবং তিনি বলেছেন, প্রত্যেককে ঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

আগুন নেভাতে ছয়টি দমকল ইঞ্জিন মোতায়েন করা হয়েছে এবং লোকজনকে উদ্ধারের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। জেলা কালেক্টর জানিয়েছেন, ওই ইউনিটের ভেতরে আটকে পড়া ১৩ জনকে উদ্ধার করা হয়েছে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত