অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ত্রিপুরায় ১১ বাংলাদেশি আটক

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৮  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৮


অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ত্রিপুরায় ১১ বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক


ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার রেল স্টেশন চত্বর থেকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। ত্রিপুরার রেলওয়ে পুলিশ (জিআরপি) অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের আটক করেছে।

২১ সেপ্টেম্বর, শনিবার সন্ধ্যায় আগরতলার বাধারঘাট প্রধান রেলস্টেশন থেকে ভারতের দক্ষিণের একটি রাজ্যে যাওয়ার পথে তাদের আটক করা হয়। আটক সবাই বাংলাদেশের খাগড়াছড়ি জেলাসহ তিন পার্বত্য জেলার নাগরিক।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস বলেন, তারা সবাই অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করেছেন। তারা রেলের মাধ্যমে বাইরের রাজ্যে পাড়ি দেওয়ার চেষ্টা করছিল।

তিনি আরও জানান, আটককৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৪ জন মহিলা রয়েছেন। আটক বাংলাদেশিরা হলেন- মুহাম্মদ রুবেল, কামরুল হোসেন, মুহাম্মদ সায়েম, কাশেম, মুহাম্মদ আইয়ুব আলি, সোহাগ মিয়া, মুহাম্মদ কামাল উদ্দিন, মানোয়ারা বেগম, স্বপ্না খাতুন, জ্বলি বেগম ও প্রবীণ বেগম।

এছাড়াও তাদের সঙ্গে ৩ জন ভারতীয় দালালকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একজন আসামের প্রসেনজিৎ সরকার, তার বাড়ি শিলচরে। বাকি দুইজন নিয়ামত হোসেন ও পিন্টু মিয়া ত্রিপুরা রাজ্যের। এই তিনজনের বিরুদ্ধে অবৈধ উপায়ে বাংলাদেশিদের ত্রিপুরাতে প্রবেশ করতে সাহায্য করার অভিযোগ আনা হয়েছে।

ওসি তাপস দাস জানান, আটক ১১ জন বাংলাদেশির বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। আটককৃতদের আদালতে রবিবার(২২ সেপ্টেম্বর) তোলা হবে। তাদের প্রত্যেককে ১৪ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত