অলিম্পিক গেমসে আইনশৃঙ্খলা বাহিনীর ৫৫ হাজার সদস্য নিয়োগ

| আপডেট :  ২৫ জুলাই ২০২৪, ০৮:২২  | প্রকাশিত :  ২৫ জুলাই ২০২৪, ০৮:২২


অলিম্পিক গেমসে আইনশৃঙ্খলা বাহিনীর ৫৫ হাজার সদস্য নিয়োগ

খেলা

স্পোর্টস ডেস্ক


অলিম্পিক গেমসের জন্য প্যারিসে আইনশৃঙ্খলা বাহিনীর ৫৫ হাজার সদস্য নিয়োগ করেছে ফ্রান্স সরকার। প্যারিসে চলাফেরার জন্য ব্যবহার করতে হবে বিশেষ পাস। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন স্থানীয় ও সেখানে ঘুরতে আসা পর্যটকরা।

১০০ বছর পর প্যারিসে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীতে হতে যাওয়া আসরে জন্য সব কিছু ঢেলে সাজাচ্ছে আয়োজকরা। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পর্যটক, অ্যাথলিট, গণমাধ্যমকর্মী ও গেমস সংশ্লিষ্ট ও দায়িত্বরতদের জন্য বানানো হয়েছে ফ্যান ভিলেজ। রাস্তায় সাধারণ মানুষের চলাচলের ক্ষেত্রে দেয়া হয়েছে বেশ কিছু বাধ্যবাধকতা।

আইনশৃঙ্খলা বাহিনীর ৫৫ হাজার সদস্য নিয়োগ করে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করেছে ফ্রান্স সরকার। কদিন আগেই বহিরাগত সন্দেহভাজন প্রায় ১ হাজার জনকে চিহ্নিত করেছে নিরাপত্তা বিষয়ক কমিটি। তারা যেন কোনভাবেই প্যারিসে প্রবেশ করতে না পারে, সে বিষয়ে নজরদাড়ি রাখা হচ্ছে।

প্যারিসের প্রায় সব জায়গা অলিম্পিক গেমসের ভেন্যুতে পরিণত হয়েছে। তাই পর্যটকদের সাধারণ চলাফেরা কঠিন হয়ে পড়েছে। এছাড়া আইফেল টাওয়ারের মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি সেখানে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তবে আবেদনের মাধ্যমে পাস সংগ্রহকারীরা সহজেই চলাফেরা করতে পারবেন।

শুক্রবার (২৬ জুলাই) অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে এবারের আসরের।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত