অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের খালাসের রায় স্থগিত

| আপডেট :  ১৪ জানুয়ারি ২০২৪, ০৭:৩৪  | প্রকাশিত :  ১৪ জানুয়ারি ২০২৪, ০৭:৩৪


অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের খালাসের রায় স্থগিত

আইন আদালত

বিবার্তা প্রতিবেদক


অস্ত্র মামলায় বিচারিক (নিম্ন) আদালতে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিমকে খালাস দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

১৪ জানুয়ারি, রবিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ২২ এপ্রিল পর্যন্ত খালাসের রায় স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের খালাসের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। সাহেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান ও অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সাহেদকে অস্ত্র মামলার অভিযোগ থেকে খালাস দিয়ে রায় দেন বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ।

প্রতারণার মাধ্যমে করোনাভাইরাসের ভুয়া সনদ দেওয়ার অভিযোগ নিয়ে ২০২০ সালের ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত উত্তরায় রিজেন্ট হাসপাতালের প্রধান শাখায় অভিযান চালায়। পরদিন সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় প্রতারণার মামলা হয়। ৭ জুলাই রিজেন্ট হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশনা আসে। পরে ১৫ জুলাই সাতক্ষীরার একটি সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। ওই বছরের ২৮ সেপ্টেম্বর অস্ত্র মামলায় সাহেদকে সংশ্লিষ্ট আইনের পৃথক দুটি ধারায় যাবজ্জীবন ও সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার একটি আদালত।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত