আজকের ট্রেন দুর্ঘটনার কারণ জানা গেল

| আপডেট :  ০৫ জানুয়ারি ২০২২, ০১:৫৭  | প্রকাশিত :  ০৫ জানুয়ারি ২০২২, ০১:৫৭

দিনাজপুরের পার্বতীপুরে বালুবোঝাই ডাম্পট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনায় উল্টে পড়া ট্রেনের বগি উদ্ধারের কাজ শুরু হয়েছে। এ ঘটনায় লালমনিরহাটের রেলের ডিভিশনাল ট্রাফিক সুপারকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে দুর্ঘটনার পর থেকে ওই এলাকার গেটম্যান মনিরুজ্জামান পলাতক রয়েছেন। জানা গেছে, ঘটনার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না। আব্দুল ওয়াহেদ নামে একজনকে তিনি ব্যক্তিগতভাবে দায়িত্ব দিয়েছিলেন।

অপরদিকে দুর্ঘটনায় আহত ট্রেনের চালক আব্দুর রাজ্জাকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটির বুধবার সপ্তাহিক ছুটি ছিল। তাই ভোরে ট্রেনটি ধোয়া-মোছার জন্য দিনাজপুর থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ডাম্পট্রাক বিকল হয়ে পড়ে।

ঘন কুয়াশা থাকায় ট্রেনটি স্বজরে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের পেছনে থাকা ৫টি বগি পার্শ্ববর্তী ক্ষেতে উল্টে পড়ে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর থেকে পঞ্চগড়মুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত