‘আজ রবিবার’ নাটকের নির্মাতা জীবন আর নেই

| আপডেট :  ২৭ জুন ২০২৪, ১২:১৭  | প্রকাশিত :  ২৭ জুন ২০২৪, ১২:১৭


‘আজ রবিবার’ নাটকের নির্মাতা জীবন আর নেই

বিনোদন

বিনোদন ডেস্ক


হুমায়ূন আহমেদের লেখা জনপ্রিয় ধারাবাহিক ‘আজ রবিবার’ নাটকের নির্মাতা ও ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ-এর সহসভাপতি মনির হোসেন জীবন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (২৬ জুন) রাত ১২ টা ৫৩ মিনিটে স্ট্রোকজনিত কারণে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে মারা যান তিনি।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর।

জানা গেছে, বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে মনির হোসেন জীবনের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার নিজ গ্রাম নরসিংদীর মনোহরদীতে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হবে।

১৯৯৩ সালে হুমায়ূন আহমেদের সঙ্গে পরিচয় মনির হোসেন জীবনের। তার ‘আগুনের পরশমণি’ সিনেমাতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন জীবন। পরে ‘নক্ষত্রের রাত’ নাটকে প্রধান সহকারী হিসেবে কাজ করেন। ‘আজ রবিবার’ নাটক দিয়েই টিভি মিডিয়াতে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ মনির হোসেন জীবনের। এর পর অসংখ্য নাটক নির্মাণ করেছেন তিনি।

২০০০ সাল থেকে মনির হোসেন জীবন তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘স্বাধীন চলচ্চিত্র’ গঠন করেন। তার প্রযোজনা সংস্থা থেকে তিনি অসংখ্য একক নাটক নির্মাণ করেন। এর মধ্যে ‘শাদা কাগজ’, ‘বন্যার চোখে জল’, ‘অপ্রত্যাশিত প্রত্যাশা’, ‘অতঃপর নিঃস্বঙ্গতা’, ‘একজন ময়না’, ‘গানম্যান’, ‘বিবাহ সংকট’, ‘কোরবান আলীর কোরবানী’ উল্লেখযোগ্য।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত