আটক এইচএসসি পরীক্ষার্থীদের ছেড়ে দেয়ার দাবি মেয়র আতিকের

| আপডেট :  ৩১ জুলাই ২০২৪, ০৯:২২  | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২৪, ০৯:২২


আটক এইচএসসি পরীক্ষার্থীদের ছেড়ে দেয়ার দাবি মেয়র আতিকের

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


চলমান কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আটক এইচএসসি পরীক্ষার্থীদের ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

৩১ জুলাই, বুধবার উত্তরা বিএন‌এস সেন্টারে ঢাকা উত্তর আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে এ দাবি জানান তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, যারা আহত হয়েছে তাদের বাসা-বাড়িতে যাচ্ছি। তাদের খোঁজখবর নিয়ে তালিকা করা হচ্ছে। এছাড়া বেশ কিছু ছাত্র থানা হেফাজতে আছে। তাদের অনেকেই এইচএসসি পরীক্ষার্থী, তাদের যাতে ছেড়ে দেয়া হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ভাইস চ্যান্সেলর, প্রিন্সিপালসহ সুধীজনদের সঙ্গে কথা বলে আহত নিহত ছাত্র-ছাত্রীদের পরিবারের পাশে থাকার জন্য বলা হয়েছে। আমি বলতে চাই, আমি আছি। বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ আমাদের প্রধানমন্ত্রী তাদের পাশে আছেন।

মেয়র বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কখনো সহিংসতার পক্ষে না। আমরা শান্তির পক্ষে। আমরা শান্তি নিয়ে চলতে চাই‌। ছাত্রদের বিরুদ্ধে আমাদের অবস্থান কর্মসূচি নয়। আমাদের অবস্থান কর্মসূচি জামায়াত-শিবিরের বিরুদ্ধে।

তিনি বলেন, আমাদের অবস্থান পরিষ্কার করে বলতে চাই, যারা ছাত্রের নাম দিয়ে এ দেশকে ধ্বংস ও অচল করে দিতে চায় তাদের বিরুদ্ধে; সেই জামায়াত-শিবিরের বিরুদ্ধে আমাদের অবস্থান।

এসময় ঢাকা উত্তর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ, কাউন্সিলর জাহিদুল মোল্লাসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত