আদালতে নাজেহাল, দস্তগীর গাজীকে কিল-ঘুষি ও পচা ডিম নিক্ষেপ

| আপডেট :  ২৫ আগস্ট ২০২৪, ১০:৩৮  | প্রকাশিত :  ২৫ আগস্ট ২০২৪, ১০:৩৮


আদালতে নাজেহাল, দস্তগীর গাজীকে কিল-ঘুষি ও পচা ডিম নিক্ষেপ

সারাদেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি


নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্কুলছাত্র রোমান মিয়া হত্যা মামলায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এসময়ে আদালতে হেনস্তার শিকার হয়েছেন সাবেক এই মন্ত্রী। বিক্ষুব্ধ লোকজন উত্তেজিত হয়ে তার ওপর ডিম ছুড়ে মারেন ও কিল ঘুষি দেন।

২৫ আগস্ট, রবিবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক আব্দুর রশিদ রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন রূপগঞ্জ থানা পুলিশ স্কুল ছাত্র রোমান মিয়া হত্যা মামলায় তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এসময় তার পক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করা হয়। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান বলেন, ১৭ বছরের একজন স্কুল ছাত্র রোমান হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজী গোলাম দস্তগীরের ১০ দিনের রিমান্ডের আবেদন করতে আদালত উভয় পক্ষের শুনানি শেষে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তিনি আরও বলেন, রিমান্ডে আসামিকে জিজ্ঞাসাবাদ করলে এই ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের অবস্থান নির্ণয় ও অবৈধ অস্ত্র উদ্ধার করা সম্ভব হবে।

এদিকে সাবেক মন্ত্রী গাজীর বিচারের দাবিতে আদালতে আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেন এবং বিচারের দাবিতে নানা স্লোগান দেন। এসময়ে আদালত পাড়ায় পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা জোরদার করা হয়।

এর আগে  শনিবার  দিবাগত রাতে ঢাকার শান্তিনগর এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পরে রূপগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সন্ত্রাসীদের গুলিতে নব কিশলয় হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া (১৭) হত্যাকাণ্ডের ঘটনায় গত ২১ আগস্ট নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় শেখ হাসিনাসহ ১০৫ জনের নামে যে হত্যা মামলা হয়েছে। এ মামলায় গোলাম দস্তগীর গাজীর তার ছেলে গোলাম মর্তুজা পাপ্পাসহ ৪৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় ৬০ জনকে আসামি করা হয়।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত