আনসারদের পর শাহবাগে সড়ক অবরোধ করে রিকশাচালকদের বিক্ষোভ

| আপডেট :  ২৬ আগস্ট ২০২৪, ১১:৩৮  | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২৪, ১১:৩৮


আনসারদের পর শাহবাগে সড়ক অবরোধ করে রিকশাচালকদের বিক্ষোভ

বিবার্তা প্রতিবেদক


ব্যাটারিচালিত রিকশাকে ‘বৈষম্যমূলক’ আখ্যা দিয়ে সেটি নিষিদ্ধ করাসহ ৭ দফা দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন প্যাডেল চালিত রিকশাচালকরা। ফলে এই মোড় হয়ে গুলিস্তান-ধানমন্ডি-ফার্মগেটগামী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন শত শত মানুষ।

২৬ আগস্ট, সোমবার সকাল ১০টা থেকে শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করে রেখেছে তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) শারমিন। তিনি বলেন, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে পায়েচালিত রিকশাচালকরা শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন। সেখানে তারা তাদের দাবি দাওয়া জানাচ্ছেন। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রিকশাচলকরা বলছেন, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধে দীর্ঘদিন ধরেই তারা দাবি জানিয়ে আসছিলেন। তবে, কর্তৃপক্ষ তাদের কথা না শোনায় আজ রাস্তায় নেমে এসেছেন।

রিকশাচলকরা বলেন, অটোরিকশা চালকরা ১০০ টাকার ভাড়া ৫০ টাকা হলেই চলে যায়। তাদের জন্য প্যাডেলচালিত রিকশাচালকরা যাত্রী পান না এবং ন্যায্য ভাড়া পান না। সারাদিন রিকশা চালিয়ে তারা পর্যাপ্ত টাকা উপার্জন করতে পারেন না।

কয়েকজন রিকশাচালক অভিযোগ করে বলেন, ব্যাটারিচালিত রিকশার কোনো লাইসেন্স নেই। সরকার অনুমোদনও দেয়নি। এরপরও তারা অলিগলি ছেড়ে এখন প্রধান সড়কে দাঁপিয়ে বেড়াচ্ছে। এসব রিকশার জন্য পায়েচালিত রিকশার চালকরা অসহায় হয়ে পড়েছেন। এজন্য তারা ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবি জানান।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত