আনোয়ারা থেকে চুরি, পটিয়া থেকে উদ্ধার, কর্ণফুলী থেকে গ্রেফতার

| আপডেট :  ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৬  | প্রকাশিত :  ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৬


আনোয়ারা থেকে চুরি, পটিয়া থেকে উদ্ধার, কর্ণফুলী থেকে গ্রেফতার

সারাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি


মসজিদের পাশে নিজের নব্বই হাজার টাকা দামের অটোরিকশাটি রেখে এশার নামাজ আদায় করতে গিয়েছিলেন চালক। কিন্তু নামাজ শেষে বাইরে এসে দেখেন তার আয়ের একমাত্র অবলম্বন অটোরিকশাটি আর নেই।

অনেক খোঁজাখুঁজির পর বুঝতে পারলেন তার শেষ সম্পদটি চুরি হয়ে গেছে। এরপর ৭ দিন ডুকরে কাঁদলেন। অবশেষে চালকের কান্না থামিয়ে হাসি ফোটালেন চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (২২ এপ্রিল) রাতে টানা ৯ ঘণ্টার অভিযানে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ও শিকলবাহার বিভিন্ন এলাকা থেকে ৫ চোরচক্রের সদস্যকে গ্রেফতার করে চুরি যাওয়া অটোরিকশাটি উদ্ধার করেন পিবিআই মেট্রো।

এমনই ঘটনার শিকার আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের চালিতাতলী ফজর রহমান বাড়ির আবদুস ছোবহানের ছেলে অটোরিকশা চালক মো. নাছির উদ্দিন (৫০)।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্টোর ইন্সপেক্টর মর্জিনা আক্তার।

একই বিষয়ে ঘটনার জুরিডেকশন অঞ্চল মতে আনোয়ারা থানায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ওসি সোহেল আহাম্মদ।

গ্রেফতারকৃত আসামিরা হলেন-কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা নাল গণির বাড়ির (২নং ওয়ার্ড) মৃত আব্দুল মোনাফের ছেলে মো. রুবেল প্রকাশ সিএনজি ড্রাইভার রুবেল (২৫), একই এলাকার রহমান হাজী বাড়ির মো. আমানের ছেলে মেহেদী হাসান প্রকাশ রিফাত (১৯), মাদ্রাসা পাড়ার নুরুচ্ছাফার বিল্ডিংয়ের ভাড়াটিয়া দিলীপ দাশের ছেলে বিশাল দাশ (১৯), খোয়াজনগর গ্রামের (৪নং ওয়ার্ড) রমিজের বাড়ির কালা মিয়ার ছেলে আরিফ (২৫) ও শিকলবাহা ইউনিয়নের (৩নং ওয়ার্ড) এখলাস মিয়ার বাড়ির মৃত নাছির আহাম্মদের ছেলে মো. আলমগীর (২৮)।

এরমধ্যে পিবিআই পুলিশের অভিযানের খবর পেয়ে পলাতক রয়েছে চরপাথরঘাটার মো. মুরাদ (২০) ও খোয়াজনগরের ছাবের আহম্মদ (৩৮)।

ঘটনা ও মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো গত মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৯ টায় অটোরিকশাটি নিয়ে জীবিকার আশায় নিজ বাডড়ি থেকে বের হন আনোয়ারার মো. নাছির উদ্দিন।

একই দিন রাত ৮ টার সময় মসজিদে এশার নামাজের আযান দিলে চালক বারশত ইউনিয়নের বখতিয়ার পাড়া শাহ আকবরী জামে মসজিদ সংলগ্ন উত্তর পাশের রাস্তার উপর তার সবুজ রঙের ব্যাটারিচালিত মিশুক অটোরিকশাটি রেখে নামাজ আদায় করতে যায়। একটু পরে এশার নামাজ শেষ করে  মসজিদ থেকে বের হয়ে দেখেন অটোরিকশাটি নেই।

অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে কাঁদতে থাকেন চালক। কারণ ততক্ষণে তিনি বুঝে গেছেন একমাত্র সম্বল রিকশাটি হাতছাড়া হয়ে গেছে।

এর প্রায় ৭ দিন পর গত ২২ এপ্রিল (সোমবার) স্থানীয় ইউপি সদস্য মো. শাহনুর উদ্দিনের মাধ্যমে জানতে পারেন পিবিআই পুলিশ চট্টগ্রাম শহর ও বিভিন্ন উপজেলা থেকে কয়েকজন অটোরিকশা চোরকে আটক করেন। এরপর তাদের স্বীকারোক্তি মতে পটিয়া পৌরসভার (৫নং ওয়ার্ড) কালু ফকির দোকান এলাকার জনতা পার্কিং নামক অটোরিকশার গ্যারেজ থেকে চুরি যাওয়া রিকশাটি উদ্ধার করেন।

এমনকি পিবিআই পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা আনোয়ারা থেকে চুরি করে পটিয়া বিক্রি করার কথা স্বীকার করেন।

এ ঘটনায় পরস্পর যোগসাজশে চুরি করে চোরাই পণ্য নিজ হেফাজতে রাখার অপরাধে  সাত জনকে আসামি করে মামলা করেন অটোরিকশার মালিক মো. নাছির উদ্দিন।

এ প্রসঙ্গে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ বলেন, ‘পিবিআই পুলিশ ৫ অটোরিকশা চোরকে গ্রেফতার করে থানায় পাঠিয়েছেন। এদের বেশির ভাগ কর্ণফুলীর।  আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

বিবার্তা/জাহেদ/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত