আমিরাত থেকে ৩০ হাজার মেট্রিক টন সার কেনার প্রস্তাব অনুমোদন

| আপডেট :  ২৯ জুন ২০২৪, ০৪:৪২  | প্রকাশিত :  ২৯ জুন ২০২৪, ০৪:৪২


আমিরাত থেকে ৩০ হাজার মেট্রিক টন সার কেনার প্রস্তাব অনুমোদন

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত থেকে ১১৪ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আমদানির প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকার৷

২৯ জুন, শনিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য সংযুক্ত আরব আমিরাতের ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশন লিমিটেডের কাছ থেকে ৯ম লটে ৩০ হাজার মেট্রিক টন বান্ধ গ্র্যানুলার ইউরিয়া সার আমদানির ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। বাস্তবায়নকারী সংস্থা হলো বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি)।

এতে ব্যয় হবে ১১৪ কোটি ১৬ লাখ ৫০ হাজার টাকা। প্রতি মেট্রিক টন সারের দাম পড়বে ৩২২ দশমিক ৫০ মার্কিন ডলার। যা আগে ছিল ২৭১ দশিক ৫০ মার্কিন ডলার।

আজ সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২০২৪ সালের ১৬তম সভা অনুষ্ঠিত হয়। সভায় বিবিধ বিষয়সহ ৬টি প্রস্তাব উপস্থাপিত ও আলোচিত হয়। এর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের একটি, সেতু বিভাগের ১টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি এবং বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি (বিবিধ ১টি)। সব প্রস্তাবই আজ অনুমোদন দেওয়া হয়েছে৷

বিবার্তা/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত